Thank you for trying Sticky AMP!!

গ্যালারি কায়ায় ২৭ শিল্পীর বৈচিত্র্যময় শিল্পকর্মের প্রদর্শনী

উত্তরায় গ্যালারি কায়ায় প্রদর্শনী ‘বিহাইন্ড দ্য নাম্বার্স’ উদ্বোধনের পর চিত্রকর্ম দেখেন অতিথি, আয়োজক ও শিল্পীরা। ঢাকা, ১০ নভেম্বর

প্রবীণ ও নবীন ২৭ জন শিল্পীর বিভিন্ন মাধ্যমের শিল্পকর্মের সম্ভার নিয়ে উত্তরায় গ্যালারি কায়ায় শুরু হলো প্রদর্শনী ‘বিহাইন্ড দ্য নাম্বার্স’।

মহান মুক্তিযুদ্ধের সংগীতযোদ্ধা সুরকার সুজেয় শ্যাম ও বিশিষ্ট স্থপতি মুস্তাফা আমিন আজ শুক্রবার সন্ধ্যায় এই প্রদর্শনীর উদ্বোধন করেন। স্বাগত বক্তব্য দেন কায়ার পরিচালক শিল্পী গৌতম চক্রবর্তী।

বৈচিত্র্যময় শিল্পকর্ম রয়েছে এই প্রদর্শনীতে। এতে  রয়েছে ব্রোঞ্জ, পিতল ও অ্যালুমিনিয়ামের ভাস্কর্য। সিরামিকের পাত্র, লিথোগ্রাফ, এচিং, ইন্টাগ্লিও, কাঠখোদাইসহ বিভিন্ন মাধ্যমের ছাপচিত্র। কালি–কলমের রেখাচিত্র, জল রঙের ছবির সঙ্গে আরও আছে মিশ্রমাধ্যম ও অ্যাক্রিলিকের চিত্রকলা।

প্রদর্শনীতে শিল্পকর্ম রয়েছে ৮৩টি। মানব দেহাবয়ব, পাখি, বাউল—এসব এসেছে ভাস্কর্যে। চিত্রকলায় শিল্পীরা নিসর্গ, মুখাকৃতি, বিমূর্ত ধাচে রংরেখা আকার আকৃতির বিন্যাস নিয়ে নিরীক্ষাধর্মী কাজ করেছেন শিল্পীরা।

শিল্পীদের মধ্যে রয়েছেন বিশিষ্ট ভাস্কর হামিদুজ্জামান খান, শিল্পী আবুল বার্‌ক্‌ আলভী, চন্দ্রশেখর দে, রতন মজুমদার, রণজিৎ দাশ, আইভি জামান, গৌতম চক্রবর্তী, অতীন বসাক, সৈয়দ গোলাম দস্তগীর, নগরবাসী বর্মণ, আশরাফুল হাসান, হাবিবা আক্তার, নবরাজ রায় প্রমুখ। উত্তরার ৪ নম্বর সেক্টরের ১৬ নম্বর সড়কের ২০ নম্বর বাড়িতে গ্যালারি কায়ায় এই প্রদর্শনী  ২৫ নভেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা সাড়ে ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।