Thank you for trying Sticky AMP!!

মেট্রোরেল

মেট্রোরেল চলাচল আরও এক ঘণ্টা বাড়ছে

মেট্রোরেল রাত ৯টার পরেও চালানোর সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল বুধবার ১৬ রমজান থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে। ঈদের দিন মেট্রোরেলের চলাচল বন্ধ থাকবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক সাংবাদিকদের এসব কথা জানান।

এম এ এন ছিদ্দিক বলেন, কাল বুধবার থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়। আর মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। তিনি বলেন, কাল থেকে পবিত্র ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়বে। বাড়তি সময়ে আরও ১০টি ট্রেন চলাচল করবে। এতে দিনে মেট্রো চলাচলের মোটা সংখ্যা হবে ১৯৪ বার। সেই সময় যাত্রী চলাচল করতে পারবেন দিনে ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন।

বর্তমানে মেট্রোরেল চলাচল করছে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত। পিক আওয়ারে (৭টা থেকে সাড়ে বেলা ১১টা এবং বেলা ২টা থেকে রাত ৮টা) প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে। আর বেলা ১১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে।