Thank you for trying Sticky AMP!!

রাজধানীর প্রেসক্লাব এলাকায় বিটিসিএলের ইন্টারনেট ও টেলিফোন সেবা বন্ধ

মেট্রোরেল প্রকল্পের কাজ করার সময় অপটিক্যাল ফাইবার সংযোগ কাটা পড়ার পরিপ্রেক্ষিতে রাজধানীর প্রেসক্লাব এলাকায় বিটিসিএলের ইন্টারনেট ও টেলিফোন সেবা বন্ধ রয়েছে। সোমবার রাতের মধ্যে এসব সেবা চালুর জন্য মেরামত কাজ চলছে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার দিবাগত রাতে প্রেসক্লাব সংলগ্ন এলাকায় মেট্রোরেলের এমআরটি লাইন-৬–এর ড্রেনেজ (নালা) লাইন নির্মাণ কাজের সময় অপটিক্যাল ফাইবার ক্ষতিগ্রস্ত হয়। এটি বিটিসিএলের রমনা টেলিফোন এক্সচেঞ্জ, জিরো পয়েন্ট, পল্টন, প্রেসক্লাব, পররাস্ট্র মন্ত্রণালয় হয়ে হাইকোর্ট-কর্মচারী হাসপাতাল পর্যন্ত বিস্তৃত ১৪৪ কোরের।

এর ফলে হাইকোর্ট, পরিবহনপুলের মন্ত্রিপরিষদ বিভাগের উইং, পরিবহন পুল ভবনের অন্যান্য কার্যালয়, খাদ্য ভবন, বিদ্যুৎ ভবন, সেগুন বাগিচাসহ এই এলাকার আনুমানিক ৩০টি দ্রুতগতির ব্রডব্যান্ড লিজড লাইন ইন্টারনেট সংযোগ, ৩৮টি এমডিইউর মাধ্যমে সংযুক্ত ৪৬৭টি জিপন (টেলিফোন ও ইন্টারনেট) সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মেট্রোরেলের সঙ্গে সমন্বয় করে অপটিক্যাল ফাইবারটি মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছে বিটিসিএল।

সংস্থাটি বলছে, এটি ব্যস্ততম সড়ক হওয়ায় যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিনের বেলায় অপটিক্যাল ফাইবারের মেরামত কাজ পুরোদমে শুরু করা সম্ভব হচ্ছে না। সোমবার রাতের মধ্যেই মেরামতের কাজ শেস করে এসব এলাকায় ইন্টারনেট ও টেলিফোন সংযোগ আবার চালু করা সম্ভব হবে।