Thank you for trying Sticky AMP!!

করোনার মধ্যেই গলফ খেলে এলেন ট্রাম্প

ভার্জিনিয়া গলফ ক্লাব থেকে হোয়াইট হাউসে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: এএফপি

করোনাভাইরাস পরিস্থিতি থেকে সবকিছু স্বাভাবিক করতে মার্কিন প্রেসিডেন্ট গত দুই মাসের মধ্যে প্রথম গলফ খেলতে বের হলেন। যুক্তরাষ্ট্রে গ্রীষ্মের শুরুটা গতকাল শনিবার তিনি শুরু করলেন গলফ মাঠে থেকে।

দেশজুড়ে লকডাউন শিথিল হওয়ায় মার্কিন প্রেসিডেন্ট বিভিন্ন জায়গায় যেতে শুরু করেছেন। তিনি নিশ্চিত করেছেন, আগামী সপ্তাহে ফ্লোরিডায় একটি মহাকাশ যাত্রার অনুষ্ঠানে যোগ দেবেন।

গত ৮ মার্চের পর থেকে গলফ খেলতে যাননি ট্রাম্প। শনিবার গাড়িতে চড়ে হোয়াইট হাউস থেকে ভার্জিনিয়ার স্টার্লিয়ে ট্রাম্প ন্যাশনাল ক্লাবে যান। ৩৫ মিনিটের পথ।

সিএনএনের এক সাংবাদিক জানিয়েছেন, ট্রাম্প ও তাঁর খেলার তিন সঙ্গী কেউই মাস্ক পরেননি। তবে গলফ কার্টে ট্রাম্প একাই চড়েছেন।

হোয়াইট হাউসের করোনাভাইরাস পরামর্শক ডেবোরাহ ব্রিক্স শুক্রবার বলেছিলেন, সামজিক দূরত্ব বজায় থাকলে গলফের মতো খেলা নিরাপদে খেলা যায়। খেলোয়াড়েরা পতাকা স্পর্শ করেননি। তবে তিনি সতর্ক করেছেন, ওয়াশিংটন এলাকায় পজিটিভ হার বেশি।

বার্তা সংস্থা এএফপি জানায়, ট্রাম্প করোনাভাইরাস সংকট থেকে বেরিয়ে আসার পথ খুঁজে পেতে আগ্রহী।নির্বাচনে আবার লড়তে লকডাউন ব্যবস্থা সহজ করতে অঙ্গরাজ্য ও স্থানীয় সরকারের ওপর চাপ বাড়িয়ে দিয়েছেন।
ট্রাম্প দেশের সব প্রার্থনালয় খুলে দিতে রাজ্য গভর্নরদের প্রতি আহ্বান জানিয়েছেন। ২২ মে এ আহ্বান জানিয়ে তিনি বলেছেন, অঙ্গরাজ্যগুলোর গভর্নরদের সঠিক কাজ করা উচিত। আমেরিকার জনগণের কাছে কোভিড-১৯-এর এই সময়ে বিশ্বাসের স্থানগুলো অনেক জরুরি। তাই প্রার্থনালয়গুলো গভর্নররা যেন এখনই খুলে দেন।