Thank you for trying Sticky AMP!!

চীন থেকে আসা চারজনের শরীরে করোনা শনাক্ত

চীনের শুধু ঝেজিয়াং প্রদেশেই দিনে ১০ লাখ ব্যক্তির করোনার সংক্রমণ শনাক্ত হচ্ছে। সাংহাই শহরে মরদেহ সৎকারের একটি ঘরের কাছে করোনায় মারা যাওয়া একজনের ছবি হাতে তাঁর স্বজন। ২৩ ডিসেম্বর, ২০২২

চীন থেকে আসা দেশটির চার নাগরিকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ সোমবার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরীক্ষায় তাঁদের করোনা ধরা পড়ে। পরে পরবর্তী ব্যবস্থার জন্য তাঁদের মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা হাসপাতালে পাঠানো হয়েছে।

Also Read: চেনা-পরিচিত সবার জ্বর: চীনে করোনা এখন এমনই

সম্প্রতি চীনে আবার ব্যাপকভাবে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগের মধ্যে শাহজালাল বিমানবন্দরে আবার চীনসহ কয়েকটি দেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা শুরু করা হয়েছে।  

Also Read: চীনে করোনার এত সংক্রমণ আগে দেখা যায়নি: ডব্লিউএইচও

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম চীন থেকে আসা চারজনের করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, চীনের কুনমিং থেকে ছেড়ে আসা এমইউ ২০৩৫ নম্বরের ফ্লাইটটি বেলা সাড়ে তিনটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটে মোট ১০৫ জন যাত্রী ছিলেন। পরে র‌্যাপিড টেস্টের মাধ্যমে চারজন পুরুষ যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। তাঁরা সবাই চীনের নাগরিক।  

Also Read: মরদেহ সৎকারে হিমশিম খাচ্ছে চীনের শ্মশানগুলো  

কামরুল ইসলাম জানিয়েছেন, বিমানবন্দর কর্তৃপক্ষের নজরদারি ও সচেতনতার কারণেই সন্দেহভাজন করোনা রোগী শনাক্ত করা সম্ভব হয়েছে। তবে ওই চারজনের শরীরে করোনার কোন ধরন শনাক্ত হয়েছে, তা জানাতে পারেননি বিমানবন্দরে দায়িত্বশীল কর্মকর্তারা।

Also Read: এবার শীতে চীনে করোনার তিনটি ঢেউ দেখা দিতে পারে

এখন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) দ্বিতীয় দফায় ওই চারজনের করোনা পরীক্ষা করা হবে বলে আইইডিসিআরের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানিয়েছেন।

Also Read: ইচ্ছা করে করোনায় আক্রান্ত

Also Read: চীনে করোনার এত সংক্রমণ আগে দেখা যায়নি: ডব্লিউএইচও