Thank you for trying Sticky AMP!!

অর্থ পাচারের মামলায় সেই গোল্ডেন মনিরের জামিন স্থগিত

গত বছরের নভেম্বরে মনির হোসেন ওরফে ‘গোল্ডেন মনির’কে গ্রেপ্তার করা হয়

মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার চেম্বার বিচারপতি বোরহান উদ্দিন এ আদেশ দেন।

এর আগে ওই মামলায় গত ২৮ এপ্রিল হাইকোর্ট থেকে জামিন পান মনির। এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান। মনিরের পক্ষে ছিলেন আইনজীবী মো. অজিউল্লাহ।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান প্রথম আলোকে বলেন, ওই মামলায় ২৮ এপ্রিল হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ মনিরকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। অপরাধের ধরন ও গুরুত্ব বিবেচনায় রাষ্ট্রপক্ষ হাইকোর্টের দেওয়া জামিনাদেশ স্থগিত চেয়ে আবেদনটি করে। চেম্বার আদালত হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন। ফলে গোল্ডেন মনিরকে কারাগারেই থাকতে হচ্ছে।

এর আগে ২০২০ সালের ২০ নভেম্বর রাজধানীর মেরুল বাড্ডার বাসায় অভিযান চালিয়ে মনিরকে মাদক, অস্ত্রসহ আটক করে র‌্যাব। আটকের পর র‌্যাবের মুখপাত্র জানান, নব্বইয়ের দশকে গাউছিয়া মার্কেটের একটি কাপড়ের দোকানের সেলসম্যান হিসেবে কাজ করতেন মনির। সময়ের ব্যবধানে মনির বড় ধরনের স্বর্ণ চোরাচালানকারী হিসেবে পরিচিতি লাভ করেন। তাঁর নাম হয়ে যায় গোল্ডেন মনির। গ্রেপ্তারের পর মনিরের বিরুদ্ধে বাড্ডা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। এ ছাড়া মতিঝিল ও রমনা থানায় তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য ও দুদক আইনে পৃথক মামলা রয়েছে। গত বছরের ১১ মে মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে ওই মামলাটি করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন।

Also Read: রাজউকের ২০ প্লট ও ৮০০ কোটি টাকার মালিক ‘গোল্ডেন মনির’