Thank you for trying Sticky AMP!!

গোয়ালন্দে প্রকাশ্যে স্কুলছাত্রীকে যৌন হয়রানি

প্রতীকী ছবি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় প্রকাশ্যে স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দুই তরুণের বিরুদ্ধে আজ মঙ্গলবার গোয়ালন্দ ঘাট থানায় মামলা হয়েছে।

থানায় দায়ের করা অভিযোগ ও স্কুলছাত্রীর ভাষ্য অনুযায়ী, দৌলতদিয়ার ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী স্কুলে আসা-যাওয়ার সময় রানা মোল্লা (২০) তাকে উত্ত্যক্ত করতেন। ১১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ক্লাস শেষে তারা তিন বান্ধবী বাড়ি ফিরছিল। পথে বাড়ির কাছে বাইসাইকেল চালিয়ে তাদের পথরোধ করেন রানা মোল্লা। এ সময় তাঁর বন্ধু আশরাফুল ইসলাম (১৮) সঙ্গে ছিলেন।

জরুরি কথা আছে বলে রানা জোর করে স্কুলছাত্রীকে আটকানোর চেষ্টা করেন। ভয়ে মেয়েটির সঙ্গে থাকা অপর দুই সহপাঠী দ্রুত পরিবারকে খবর দেয়। কয়েক দিনের ছুটি শেষে আজ স্কুল খুললে ওই ছাত্রীর পরিবার ও এলাকার লোকজন বিষয়টি নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। বিদ্যালয়ের বেশ কিছু শিক্ষার্থী, ওই পরিবার ও এলাকার লোকজন মিলে বখাটে দুই তরুণের শাস্তির দাবি জানিয়ে আজ দুপুরে গোয়ালন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে যান। বিষয়টি জানতে পেরে ইউএনও গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। পরবর্তী সময়ে স্কুলছাত্রীর মা বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় দুই তরুণের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

ইউএনও রুবায়েত হায়াত শিপলু বলেন, ‘আজ দুপুর ১২টার দিকে বেশ কিছু শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তি এবং যৌন হয়রানির শিকার মেয়েটির পরিবারের সদস্যরা বিচারের দাবিতে আমার কাছে আসে। এ সময় তাদের কাছ থেকে ঘটনার বর্ণনা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গোয়ালন্দ ঘাট থানার ওসিকে জানাই।’

গোয়ালন্দ ঘাট থানার ওসি মো. এজাজ শফী বলেন, ‘এ ধরনের অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা নেওয়া হয়েছে। তবে ঘটনা ঘটার পরপরই আমাদের জানালে তাৎক্ষণিকভাবে আসামি গ্রেপ্তার হয়ে যেত। ঘটনার কয়েক দিন পর অভিযোগ করায় অভিযুক্ত ব্যক্তিরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে। তবে আসামি গ্রেপ্তারে পুলিশ মাঠে কাজ শুরু করেছে।’