Thank you for trying Sticky AMP!!

চলন্ত ট্রেন থেকে ফেলে দুজনকে হত্যা মামলায় গ্রেপ্তার ৪

চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগে গ্রেপ্তার চার আসামি। ছবি: সংগৃহীত

ট্রেন থেকে ফেলে দিয়ে দুই ব্যক্তিকে হত্যার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা রেলওয়ে থানা-পুলিশ। গতকাল রোববার অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক মজুমদার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার চারজন হলেন মোশারফ হোসেন (২৫), রিংকন আকন্দ (২৮), রবিন (১৮) ও নয়ন মিয়া (২০)।

২৩ এপ্রিল রাতে জয়দেবপুরের আগে ধীরাশ্রম রেলস্টেশন এলাকায় দুজনের লাশ উদ্ধার করা হয়। পরে নিহত দুজনের পরিচয় উদ্ধার হয়। নিহত ব্যক্তিরা হলেন মফিজুল মোল্লা ও হারুন মিয়া। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার গতকাল রোববার ঢাকা রেলওয়ে থানায় মামলা করে।

পুলিশ বলছে, আসামি মোশারফ হোসেনকে গ্রেপ্তার করার পর তাঁকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে মোশারফ হোসেন স্বীকার করেন, সহযোগীদের নিয়ে তিনি এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছেন। ঘটনার দিন বিকেলে টঙ্গী রেলওয়ে স্টেশনে আসামি রানা, নয়ন, শাহীন, মোশারফ, পাবনার সাগর, সাইফুল, রবিন, চিকু ও হৃদয় একত্রিত হন। পরে সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আসেন তাঁরা। পরে স্টেশনের উত্তর মাথায় ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকেন আসামিরা। রাত ৯টার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চিত্রা ট্রেনের ছাদে ওঠেন।

ঢাকা রেলওয়ে থানা-পুলিশ বলছে, ট্রেনের বগির ছাদের ওপর চারজন লোককে তাঁরা দেখতে পান। ওই যাত্রীদের নাম-ঠিকানা জিজ্ঞাসা করেন আসামিরা। একপর্যায়ে তাদের মারধর করতে থাকেন আসামিরা। এর মধ্যে দুজন যাত্রী দৌড়ে অন্য ছাদে চলে যান। তখন দুজন যাত্রীকে হত্যার হুমকি দিয়ে মালামাল ছিনিয়ে নেন। পরে আসামি রানা, শাহিন ও সাগর চলন্ত ট্রেনের ছাদ থেকে ওই দুজনকে ফেলে দেন। ট্রেনটি জয়দেবপুর রেলওয়ে স্টেশনে আসার আগেই আসামিরা ট্রেন থেকে নেমে পড়েন। আবার রাতে লালমণি এক্সপ্রেসে করে ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আসেন।

ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক আজ প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার চার আসামিকে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।