Thank you for trying Sticky AMP!!

ডোপ টেস্টে রাজশাহীর চার পুলিশ সদস্যের মাদকাসক্তের প্রমাণ মিলেছে

মাদক

রাজশাহী জেলা পুলিশের চার সদস্যের ডোপ টেস্টে মাদকাসক্ত হওয়ার প্রমাণ মিলেছে। এই চারজনই রাজশাহী জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত কনস্টেবল। তাঁদের বিরুদ্ধে ইতিমধ্যে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী জেলার পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন।

মাসুদ হোসেন আজ বৃহস্পতিবার দুপুরে প্রথম আলোকে বলেন, আগের পুলিশ সুপার থাকাকালে গত সেপ্টেম্বরে রাজশাহী জেলা পুলিশে সন্দেহভাজন মাদকাসক্ত পুলিশ সদস্যদের ডোপ টেস্ট শুরু হয়। তখন সন্দেহভাজন  সাত সদস্যকে ডোপ টেস্ট করার পর চারজনের মাদকাসক্ত থাকার প্রমাণ মেলে। ডোপ টেস্টে মাদক গ্রহণের বিষয়টি নিশ্চিত হওয়ার পর সাময়িক বরখাস্তসহ তাঁদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। গত রোববার জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের আরও আট পুলিশ সদস্যের ডোপ টেস্ট করা হয়েছে। কয়েক দিনের মধ্যে সেসব ফলাফলও ঢাকা থেকে রাজশাহীতে পৌঁছাবে বলে তিনি জানান।

জেলা পুলিশ সূত্র জানিয়েছে, সীমান্তবর্তী এলাকা হওয়ায় দেশের মধ্যে রাজশাহীর বিভিন্ন থানা, ফাঁড়ি ও ইউনিটে কর্মরত পুলিশের মাদকাসক্ত হওয়ার ঝুঁকি অধিক। রাজশাহী জেলায় পুলিশের মধ্যে মাদকাসক্তের হার বেশি বিবেচনায় ডোপ টেস্ট শুরু হয়েছে। রাজশাহী পুলিশ হাসপাতালের একজন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে ডোপ টেস্ট কমিটি করা হয়েছে। তবে বিশেষজ্ঞ কমিটি প্রথমে ফলাফল ঢাকায় পুলিশ সদর দপ্তরে পাঠিয়ে থাকে। সেখান থেকে সংশ্লিষ্ট জেলা পুলিশকে ফলাফল জানানো হচ্ছে।

এদিকে রাজশাহী জেলা পুলিশে ডোপ টেস্ট শুরু হলেও রাজশাহী মেট্রোপলিটন পুলিশে এখনো এই কার্যক্রম শুরু হয়নি। এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস প্রথম আলোকে বলেন, ডোপ টেস্টের জন্য প্রয়োজনীয় কিট এখনো তাঁদের কাছে আসেনি। কিট এলে মাদকাসক্ত পুলিশ শনাক্তে ডোপ টেস্ট শুরু করা হবে।