Thank you for trying Sticky AMP!!

প্রতিপক্ষের ছোড়া দাহ্য পদার্থে ঝলসে গেছেন রফিকুল

সাতক্ষীরার কালীগঞ্জে রফিকুল ইসলাম (২৬) নামের এক ব্যক্তি দুর্বৃত্তদের ছোড়া দাহ্য পদার্থে ঝলসে গেছে। চিকিৎসক জানিয়েছেন, রফিকুলের শরীরের ৬০ ভাগের বেশি ঝলসে গেছে। তাঁর অবস্থা সংকটাপন্ন। গতকাল সোমবার দিবাগত মধ্যরাতে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের কাশিশ্বরপুর মাঠকাটি গ্রামে এ ঘটনা ঘটে।

রফিকুলের পরিবারের অভিযোগ, জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এটি করেছে। রফিকুল ইসলাম কাশিশ্বরপুর মাঠকাটি গ্রামের আবদুল গফফার মোল্যার ছেলে।

রফিকুলের মামাতো ভাই শফিকুল ইসলাম জানান, রফিকুল গতকাল দিবাগত রাত সাড়ে তিনটার দিকে প্রকৃতির ডাকে বাইরে বের হন। এ সময় আগে থেকে ওত পেতে থাকা প্রতিপক্ষের লোকজন তাঁর দিকে অ্যাসিড ছুড়ে মারে। যন্ত্রণায় রফিকুলের চিৎকার শুনে পরিবারের লোকজন বের হন। এ সময় হামলাকারী বাবু গাজী, সিরাজ, টুটুল ও শাহীনকে দেখে ধাওয়া দিলেও ধরা যায়নি। হামলাকারীদের সঙ্গে তাঁদের জমিজমাসংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের।

শফিকুল অভিযোগ করেন, বাবু গাজী তাঁদের দীর্ঘদিন ধরে নানাভাবে হুমকি–ধমকি দিচ্ছিলেন।

রফিকুলকে প্রথমে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের বার্ন ইউনিটের ২২ নম্বর ওয়ার্ডের বারান্দায় ভর্তি রয়েছেন।

সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসক মো. হাফিজ উল্লাহ জানান, রফিকুলের মুখমণ্ডল, মাথা, বুক, পিঠ ও ঊরু ঝলসে গেছে। তাঁর বাঁ চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। শরীরের ৬০ ভাগের বেশি ঝলসে গেছে। তাঁর অবস্থা সংকটাপন্ন। রোগীকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তির পরামর্শ দেওয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অ্যাসিড জাতীয় কিছুতে শরীর ঝলসে গেছে। তবে পরীক্ষা না করে অ্যাসিড না অন্য কোনো দাহ্য পদার্থ, তা নির্দিষ্ট করে বলা যাবে না।

কালীগঞ্জ উপজেলার রতনপুর ইউপির চেয়ারম্যান আশরাফুল হোসেন আজ সকাল সাড়ে ১০টার দিকে মুঠোফোনে জানান, অ্যাসিডে রফিকুল ইসলাম আহত হয়েছেন, তা কেউ তাঁকে জানায়নি। তিনি আরও বলেন, কিছুক্ষণ আগে রফিকুল ইসলামদের বাড়ির পাশ থেকে তিনি এসেছেন, কেউ তো কিছু বলেনি। তবে তিনি বলেন, বাবু গাজী রতনপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য। এলাকায় আশরাফ মাস্টারের সঙ্গে জমি নিয়ে বাবু গাজীর বিরোধ রয়েছে। রফিকুল ইসলামরা আশরাফ মাস্টারের পক্ষে ছিলেন।

রতনপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য বাবু গাজীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তাঁর মোবাইল বন্ধ পাওয়া যায়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এলাকায় গিয়ে প্রাথমিক অবস্থায় তাঁরা জানতে পেরেছেন, জমিসংক্রান্ত বিরোধে রফিকুল ইসলামের ওপর অ্যাসিড ছোড়া হয়েছে।