Thank you for trying Sticky AMP!!

বগুড়ায় পিপিই পরে রূপালী ব্যাংকে ডাকাতির চেষ্টা

প্রতীকী ছবি

বগুড়ার গাবতলী উপজেলায় ছুরিকাঘাত ও দাহ্য পদার্থ ছুড়ে দুই নিরাপত্তারক্ষীকে আহত করে রূপালী ব্যাংকের একটি শাখায় ডাকাতির চেষ্টা হয়েছে। আজ মঙ্গলবার ভোরে রূপালী ব্যাংকের গাবতলী উপজেলার সাবেকপাড়া শাখায় এ ঘটনা ঘটেছে। দুর্বৃত্তদের পরনে ছিল ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), মাস্ক, মানকি টুপি ও মুখোশ।

আহত দুই নিরাপত্তারক্ষী মাসুদ রানা (৩২) ও হাবিবুর রহমানকে (২৭) বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রূপালী ব্যাংক গাবতলীর সাবেকপাড়া শাখার ব্যবস্থাপক মোতাহার হোসেনের ভাষ্য, আজ ভোর সাড়ে পাঁচটার দিকে মুখোশ পরা দুর্বৃত্তরা প্রথমে ব্যাংকের প্রধান ফটক ও ছাদের দরজার তালা ভেঙে ফেলে। প্রধান ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকলে একজন নিরাপত্তারক্ষী আনসার সদস্য টের পেয়ে যান। তিনি অন্যজনকে ডেকে আনেন। নিরাপত্তারক্ষীদের সঙ্গে দুর্বৃত্তদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে মাসুদ রানাকে ছুরিকাঘাত এবং হাবিবুর রহমানকে অ্যাসিড জাতীয় দাহ্য পদার্থ ছুড়ে হত্যার চেষ্টা চালানো হয়। দুর্বৃত্তরা ব্যাংকের ভেতরে ঢুকলেও ভোল্ট ভাঙতে পারেনি। কোনো কিছু লুট করতে পারেনি।

গাবতলী-সারিয়াকান্দি সার্কেলের সহকারী পুলিশ সুপার মোছা. সাবিনা ইয়াসমিন প্রথম আলোকে বলেন, দুর্বৃত্তরা পালিয়ে গেলে আহত এক নিরাপত্তারক্ষী গাবতলী মডেল থানায় ফোন করে বিষয়টি জানান। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়। সকালে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ জব্দ করে অপরাধীদের শনাক্তের নির্দেশ দিয়েছেন তিনি। অপরাধী শনাক্তে তদন্তে পুলিশ মাঠে নেমেছে।

ব্যাংক কর্তৃপক্ষ বলছে, ২০১৯ সালের ১১ জুলাই রাতে রূপালী ব্যাংকের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শাখায় নিরাপত্তারক্ষীকে ছুরিকাঘাত করে একই কায়দায় ব্যাংক ডাকাতির চেষ্টা হয়েছিল। ওই ঘটনায় ব্যাংকের এক নিরাপত্তারক্ষীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টাও করা হয়েছিল।