Thank you for trying Sticky AMP!!

ভিকারুননিসার জিনাত আখতার সাময়িক বরখাস্ত

জিনাত আখতার

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ওই স্কুলের মূল শাখার প্রধান জিনাত আখতারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি গোলাম আশরাফ তালুকদার সাংবাদিকদের এ তথ্য জানান।

গোলাম আশরাফ বলেন, জিনাত আরাকে আগের রাতেই (সোমবার) সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাঁকে সাত দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে । এর ভিত্তিতে ব্যবস্থা নেবে পরিচালনা কমিটি।

আজ দিনভর অরিত্রীর আত্মহত্যার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ চলে। এ ঘোষণা দেওয়ার পরও শিক্ষার্থী-অভিভাবকদের বিক্ষোভ থামেনি। সেখানে উপস্থিত অভিভাবকেরা ‘গভর্নিং বডির পদত্যাগ চাই’, ‘প্রিন্সিপালের শাস্তি চাই’ বলে স্লোগান দেন।

শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি আশরাফ তালুকদার প্রথম আলোকে বলেন, অধ্যক্ষ (প্রিন্সিপাল) নাজনীন ফেরদৌসের কাছে এই ঘটনার ব্যাখ্যা চাওয়া হয়েছে। আর জিনাত আরার (প্রভাতি শাখার প্রধান শিক্ষক) বিরুদ্ধে খারাপ ব্যবহারের অভিযোগ তাঁরা পেয়েছেন। এ জন্যই পরিচালনা কমিটি তাঁকে শো-কজ করেছে।

আরও পড়ুন
অরিত্রীকে ফাঁসে ফেলল যারা, তাদের বলছি...
‘কতটা অপমানিত হলে একজন শিক্ষার্থী আত্মহত্যা করে?’