Thank you for trying Sticky AMP!!

মজনুর ১০ দিনের রিমান্ড চাইবে ডিবি

গ্রেপ্তার করা ব্যক্তিকে বুধবার র‍্যাবের মিডিয়া সেন্টারে আনা হয়। র‍্যাবের মিডিয়া সেন্টার, কারওয়ান বাজার, ঢাকা, ৮ জানুয়ারি। ছবি: সাজিদ হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনুর ১০ দিনের রিমান্ড চাইবে গোয়েন্দা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আজ বৃহস্পতিবার মজনুকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে পাঠানো হয়েছে। ঢাকা মহানগর ডিবির উপকমিশনার মশিউর রহমান আজ প্রথম আলোকে এসব তথ্য জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী গত রোববার রাতে কুর্মিটোলা এলাকায় ধর্ষণের শিকার হন। তিনি বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বাস থেকে কুর্মিটোলা বাস স্টপেজে নামেন তিনি। পরে অন্য যানবাহনের জন্য ফুটপাত ধরে হাঁটছিলেন। হঠাৎ তাঁকে পেছন থেকে মুখ চেপে ধরে ফুটপাতের পাশের ঝোপে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি ধর্ষণের শিকার হন।

গতকাল বুধবার ভোরে মজনুকে রাজধানীর শ্যাওড়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব। গতকাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে মজনু ওই ধর্ষণের ঘটনায় তাঁর সম্পৃক্ত থাকার তথ্য দিয়েছেন বলে জানিয়েছে র‌্যাব সূত্র। গ্রেপ্তার করা মজনুকে গতকাল সন্ধ্যায় ডিবির হাতে তুলে দেয় র‌্যাব।

এ ঘটনায় ধর্ষণের শিকার তরুণীর বাবা গত সোমবার ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। পরে তা তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবিকে।

ডিবির উপকমিশনার মশিউর রহমান বলেন, ডিএনএসহ নানা ধরনের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর এসব বিষয়ে বিশেষজ্ঞদের মতামত পাওয়া গেলে আমরা দ্রুতই এ মামলার অভিযোগপত্র (চার্জশিট) দিতে পারব।