Thank you for trying Sticky AMP!!

সিঙ্গাইরে জমি নিয়ে বিরোধের জেরে বড় ভাই হত্যা

প্রতীকী ছবি

জমিসংক্রান্ত বিরোধের জেরে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় ছোট ভাইয়ের বিরুদ্ধে বড় ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার থানায় একটি মামলা হয়েছে।

নিহত ব্যক্তি আবদুল রহিম। তিনি উপজেলার জামির্ত্তা ইউনিয়নের বিন্নাডাঙ্গী গ্রামের আলাউদ্দিনের ছেলে।

পুলিশ, স্থানীয় লোকজন ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, বিন্নাডাঙ্গী গ্রামে পৈতৃক জমি নিয়ে আবদুল রহিমের সঙ্গে ছোট ভাই মজিবর রহমানের বিরোধ ছিল। এ নিয়ে গ্রামে সালিসও হয়েছে। তবে কোনো সমাধান হয়নি। রোববার সন্ধ্যা ছয়টার দিকে দুই ভাই রহিম ও মজিবরের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। এ সময় দুই পরিবারের মধ্যে ঝগড়া শুরু হয়। একপর্যায়ে মজিবর ও তাঁর ছেলে মো. সালাউদ্দিন লোহার রড দিয়ে পিটিয়ে রহিমকে গুরুতর আহত করেন। পরে মুমূর্ষু অবস্থায় রহিমকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত নয়টার দিকে রহিম মারা যান। এ ঘটনার পর থেকে মজিবর ও সালাউদ্দিন পালিয়ে যান। বিষয়টি জানার পর সোমবার সকালে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মজিবরের স্ত্রী মনোয়ারা বেগমকে থানায় নিয়েছে পুলিশ। এ ছাড়া ময়নাতদন্তের জন্য লাশ ২৫০ শয্যার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

অভিযোগের বিষয়ে জানতে মজিবর ও তাঁর ছেলে সালাউদ্দিনের মুঠোফোন বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সেগুলো বন্ধ পাওয়া যায়।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী খাদিজা বেগম মজিবর রহমান, সালাউদ্দিনসহ আরও কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেছেন।