Thank you for trying Sticky AMP!!

সিডনিতে বাংলাদেশি নারীর রহস্যজনক মৃত্যু

মিন্টো এলাকার এই বাড়িতেই মেলে নিরুপমার লাশ। ছবি, সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে আজ রোববার এক বাংলাদেশি নারীর রহস্যজনক মৃত্যু ঘটেছে। স্থানীয় সময় ভোর চারটার দিকে নিজ বাড়ি থেকে সৈয়দা নিরুপমা (৩৫) নামের ওই বাংলাদেশি নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহত নারীর স্বামীকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, এক পারিবারিক বন্ধুর ফোনে নিরুপমার মৃত্যুর বিষয়টি জানতে পেরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে হাজির হয়। সিডনির মিন্টো এলাকার বাড়ির গ্যারেজ থেকে পুলিশ তাঁর লাশ খুঁজে পায়। এ সময় বাড়ির ভেতর থেকে নিরুপমার ৬ ও ১০ বছর বয়সী দুই সন্তানকে উদ্ধার করে পুলিশ। নিরুপমার স্বামী আলতাফ হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে। তবে এ ঘটনার কোনো কারণ এখনো জানায়নি পুলিশ।

সৈয়দা নিরুপমা। ছবি: নিরুপমার ফেসবুক থেকে



স্থানীয় লোকজন এই প্রতিবেদককে জানিয়েছেন, নিরুপমা ও আলতাফ দীর্ঘ সাত থেকে বছর ধরে বাংলাদেশি–অধ্যুষিত মিন্টো এলাকার এই বাড়িতে বাস করতেন। আলতাফ অস্ট্রেলিয়ায় একটি সরকারি চাকরি করেন। তাঁর বাড়ি বাংলাদেশের পুরান ঢাকায়। নিরুপমা ঘরে থেকেই মিষ্টি তৈরি করে স্থানীয় বাংলাদেশিদের কাছে সরবরাহ করতেন। প্রতিবেশীদের কাছে নিরুপমা ও তাঁর পরিবারের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। পুলিশের কাছেও পরিবারের কোনো সদস্যের বিরুদ্ধে আগেকার কোনো অপরাধের রেকর্ড নেই।

স্থানীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এক প্রতিবেশী অবাক হয়ে বলেন, ‘আমরা এমন কিছু ভাবতেই পারছি না। কারণ, তাঁরা খুব ভালো মানুষ।’ এদিকে বাংলাদেশি নারীর রহস্যজনক মৃত্যুর খবর দ্রুত দেশটির গণমাধ্যমে ছড়িয়ে পড়লে শোক ছড়িয়ে পড়ে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে।