Thank you for trying Sticky AMP!!

কথিত হিজরত থেকে ফেরা শারতাজ বললেন, ‘এটা ভুল পথ’

র‍্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের মুখোমুখি শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২)

খালাতো ভাইয়ের মাধ্যমে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে কথিত হিজরতের উদ্দেশ্যে বাসা ছেড়েছিলেন শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২)। পরে তিনি তাঁর ভুল বুঝতে পারেন। হিজরতকালে পটুয়াখালী থেকে পালিয়ে বাসায় ফিরে আসেন তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে নিজের জঙ্গিবাদের জড়িয়ে পড়া ও পরবর্তী সময়ে ভুল বুঝতে পারার কথা সাংবাদিকদের কাছে তুলে ধরেন শারতাজ।

জঙ্গিবাদে জড়িয়ে কথিত হিজরতের নামে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ মোট সাতজনকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত সাংবাদিকদের জানাতে আজ র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংস্থাটি। সেখানে শারতাজও উপস্থিত ছিলেন।

Also Read: বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার সাতজন নতুন জঙ্গি সংগঠনের সদস্য: র‍্যাব

জঙ্গিবাদে জড়ানো সম্পর্কে শারতাজ বলেন, ‘এটা একটা ভুল পথ। কোনো কিছু করার আগে জেনেবুঝে করা উচিত। কেউ আমার মতো না বুঝে এমন ভুল করবেন না।’
শারতাজ বলেন, পরিবার ছেড়ে কথিত হিজরতে যাওয়ার পর তিনি নিজের ভুল বুঝতে পারেন। তাই সেখান থেকে বের হওয়ার চেষ্টা করেন। সুযোগ বুঝে তিনি পালিয়ে বাসায় ফিরে আসেন।

শারতাজ বলেন, ‘আমি চার থেকে পাঁচ দিন হিজরতে ছিলাম। তার মধ্যেই বুঝতে পারি, এটা ভুল পথ। আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে কেউ যাতে পা না বাড়ায়, সেই অনুরোধ আমি জানাই।’

Also Read: জঙ্গিবাদে জড়িয়ে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার ৭: র‍্যাব

র‍্যাব জানায়, জঙ্গিবাদে জড়িয়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার সাতজনকে তারা গতকাল বুধবার গ্রেপ্তার করে। গত ২৩ আগস্ট কুমিল্লা সদর এলাকা থেকে আট তরুণ নিখোঁজ হন। তাঁদের মধ্যে শারতাজ ছিলেন। তিনি গত ১ সেপ্টেম্বর রাজধানীর কল্যাণপুরের বাড়িতে ফিরে আসেন।

শারতাজকে তাঁর পরিবারের হেফাজতে রেখে বাকি নিখোঁজ সাতজনসহ অন্যদের বিষয়ে তথ্য সংগ্রহ করে র‍্যাব। এভাবেই তারা গতকাল সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

Also Read: ৭ তরুণের ‘হিজরতের’ নেপথ্যের ব্যক্তিও ‘নিখোঁজ’