Thank you for trying Sticky AMP!!

যৌন হয়রানির অভিযোগ ওঠা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষককে চাকরিচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবিতে বিক্ষোভ করেন ছাত্রী ও অভিভাবকেরা। ঢাকা, ২৫ ফেব্রুয়ারি

ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষককে সাময়িক বরখাস্ত

ছাত্রীদের যৌন হয়রানি করার অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একটি ক্যাম্পাসের একজন জ্যেষ্ঠ শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ সোমবার কলেজের পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

Also Read: যৌন হয়রানির অভিযোগ: ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষক প্রত্যাহার

এর আগে গত শনিবার অভিযুক্ত ওই শিক্ষককে শিক্ষাপ্রতিষ্ঠানটির ওই ক্যাম্পাস থেকে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল। সংযুক্ত করার বিষয়ে অফিস আদেশে বলা হয়েছিল, ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এ জন্য শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য ওই শিক্ষককে আজ (২৪ ফেব্রুয়ারি) থেকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

ওই ঘটনায় অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আসছেন ছাত্রী ও অভিভাবকেরা। এই দাবিতে ছাত্রীরা গতকাল রোববার আজিমপুর ক্যাম্পাসে বিক্ষোভ করে। একই দিনে অভিভাবকেরা সংবাদ সম্মেলন করে ওই শিক্ষকের শাস্তি দাবি করেন।

Also Read: ভিকারুননিসার শিক্ষকের শাস্তি চেয়ে ছাত্রীদের বিক্ষোভ

অভিভাবক ও ছাত্রীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, অভিযুক্ত ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় ছাত্রীদের যৌন হয়রানি করতেন।

কলেজের একটি সূত্র জানিয়েছে, ইতিমধ্যে এ বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা পড়েছে। তার ভিত্তিতে কলেজের পরিচালনা কমিটির সভায় ব্যবস্থা নেওয়ার কথা ছিল, যা আজ নেওয়া হয়েছে।

Also Read: ভিকারুননিসা নূন স্কুল: ভারপ্রাপ্ত অধ্যক্ষে ভর, সমস্যা নিয়ে চলছে দুই দশক