Thank you for trying Sticky AMP!!

সাফজয়ী নারী ফুটবলারদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাফ শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সব খেলোয়াড়কে আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশ নিতে প্রধানমন্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে রয়েছেন। তিনি দেশে ফিরে নারী ফুটবল দলের যেসব খেলোয়াড়ের ঘর দরকার, তাঁদের ঘর করে দেওয়ারও ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইহসানুল করিম জানান, পরবর্তী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে কার বাড়ির প্রয়োজন, সে সম্পর্কে প্রয়োজনীয় তথ্য নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এর আগে গতকাল বুধবার নারী ফুটবল দলের গোলরক্ষক রুপনা চাকমার জন্য রাঙামাটিতে তাঁর গ্রামের বাড়িতে ঘর নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

Also Read: গোলরক্ষক রুপনার পরিবারের জন্য বাড়ি বানানোর উদ্যোগ

রুপনা চাকমা ২০২২ সালের সাফ নারী চ্যাম্পিয়নশিপে সেরা গোলরক্ষক মনোনীত হন। তাঁর জরাজীর্ণ ঘরের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে প্রধানমন্ত্রী তাঁর জন্য বাড়ি নির্মাণের নির্দেশ দেন।

আরও একজন নারী ফুটবলার ঘর চাইলে তাঁদের মধ্যে যাঁর যাঁর ঘর প্রয়োজন, তাঁদের সবাইকে ঘর করে দেওয়ায় বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনাটি আসে।

Also Read: যে সাফল্যে ‘এক’ হলো পুরো বাংলাদেশ

নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারীদের সাফ শিরোপা অর্জন করে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে বাংলাদেশ ২৩ গোল করে। টুর্নামেন্টে অপরাজিত বাংলাদেশ গ্রুপ পর্বে মালদ্বীপ, পাকিস্তান ও ভারতকে হারায়।

গতকাল বুধবার দেশে ফেরার পর সাফ চ্যাম্পিয়ন মেয়েদের উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়।