Thank you for trying Sticky AMP!!

এক ডজন মামলা ও দুই ডজন জিডির আসামি ‘প্রতারক’ লিটন গ্রেপ্তার

প্রতারণার অভিযোগের এক ডজন মামলার আসামি লিটন শিকদার। দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর আজ সোমবার ভোরে ফরিদপুরের ভাঙ্গা থেকে তাঁকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮

সাংবাদিক পরিচয় দিয়ে অসংখ্য মানুষের সঙ্গে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে ফরিদপুরের ভাঙ্গায় লিটন শিকদার (৪৮) নামের এক ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন। আজ সোমবার ভোর চারটার দিকে ভাঙ্গা পৌরসভার কাপুড়িয়া সদরদী এলাকায় একটি ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

লিটন শিকদার ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের আজমপুর গ্রামের বাসিন্দা। তাঁর বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এসব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের অধিনায়ক দেবাশীষ কর্মকার জানান, ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে লিটন শিকদারের বিরুদ্ধে। ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে ব্ল্যাকমেল এবং গ্রামের সহজ-সরল অনেক মানুষের সঙ্গে সরাসরি প্রতারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আসামিও তিনি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তাঁর বিরুদ্ধে দুই ডজনের বেশি সাধারণ ডায়েরি (জিডি) রয়েছে।

আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদ হাসান বলেন, স্থানীয় লোকজনের কাছে প্রতারক ও ছদ্মবেশী অপরাধী হিসেবে পরিচিত লিটন শিকদার। তিনি এলাকার মানুষকে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। নিজেকে তিনি একটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিতেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আটক লিটন শিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য বেলা দুইটার দিকে ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে হস্তান্তর করা হয়েছে।