Thank you for trying Sticky AMP!!

সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক ঢাকায় মারা গেছেন

সহকারী অধ্যাপক মঈন উদ্দিন।

করোনাভাইরাসে আক্রান্ত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এক সহকারী অধ্যাপক মারা গেছেন। বুধবার ভোরে তিনি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালকের বরাত দিয়ে তাঁর মৃত্যুর খবর প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. ময়নুল হক। তিনি বলেন, সংক্রামক বিধি অনুসরণ করে তাঁকে ঢাকাতেই দাফন করার কথা রয়েছে।

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান প্রথম আলোকে বলেন, আক্রান্ত ব্যক্তি রোববার পর্যন্ত শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু হঠাৎই তাঁর অবস্থার অবনতি হয় শ্বাসকষ্ট বাড়তে থাকে। সংক্রমণ হার্টে ছড়িয়ে পড়েছিল।

৫ এপ্রিল সন্ধ্যায় ওই চিকিৎসকের করোনা শনাক্ত হয়। এর আগে ৪ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। করোনা শনাক্তের পর তিনি সিলেটে নিজ বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। কোয়ারেন্টিনের আওতায় নিয়ে আসা হয় তাঁর পরিবারের বাকি সদস্যদের।

৭ এপ্রিল হঠাৎ তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে রাতেই তাঁকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি না হলে ৮ এপ্রিল বিকেলে পরিবারের ইচ্ছায় চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়।