Thank you for trying Sticky AMP!!

করোনায় চকরিয়ায় প্রথম মৃত্যু

প্রতীকী ছবি

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কক্সবাজারের চকরিয়া উপজেলায় প্রথম এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল ৯টার দিকে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে বেলা ১১টার দিকে তিনি মারা যান। মারা যাওয়া ব্যক্তির (৬৫) বাড়ি চকরিয়া পৌরসভার হালকাকারা গ্রামে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহবাজ বলেন, ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনা পরীক্ষার জন্য ১৮ মে তাঁর নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। গতকাল রোববার তাঁর করোনা শনাক্ত হয়। এত দিন তিনি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে আজ সকালে হাসপাতালে আনা হয়। তাঁর চিকিৎসার জন্য নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) প্রয়োজন ছিল। কিন্তু এই হাসপাতালে আইসিইউ নেই। তাই আইসিইউ সুবিধা দেওয়া সম্ভব হয়নি।

চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম বলেন, ওই ব্যক্তির মরদেহ হাসপাতাল থেকে সরাসরি কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে জানাজা ও দাফন-কাফন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, চকরিয়ায় গতকাল পর্যন্ত ১২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একজন মারা গেলেন। অন্য ১০২ জন বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।