Thank you for trying Sticky AMP!!

কিশোরী গৃহকর্মীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

রংপুরে কিশোরী গৃহকর্মীকে ধর্ষণের দায়ে নয়া মিয়া (৪৭) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। আজ মঙ্গলবার বিকেলে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২–এর বিচারক রোকনুজ্জামান এ রায় ঘোষণা করেন।

ঘটনার ১৩ বছর পর এই রায় ঘোষণা করা হলো। এ সময় নয়া মিয়া আদালতে উপস্থিত ছিলেন না। যাবজ্জীবন দণ্ড পাওয়া নয়া মিয়ার বাড়ি রংপুরের পীরগাছা উপজেলার ফকিরান এলাকায়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, নয়া মিয়ার বাড়িতে দিনমজুর পরিবারের এক কিশোরী গৃহকর্মীর কাজ করত। ২০০৭ সালের ১৪ এপ্রিল ওই কিশোরীকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করেন নয়া মিয়া। মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। ওই বছরের ২১ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনে পীরগাছা থানায় মামলা করে ওই কিশোরী। এতে নয়া মিয়াকে আসামি করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২–এর সরকারি কৌঁসুলি (পিপি) জাহাঙ্গীর হোসেন জানান, জামিনে থাকা অবস্থায় অভিযুক্ত আসামি কিছুদিন আদালতে হাজিরা দিয়েছিলেন। তবে রায় ঘোষণার দিনে তিনি পলাতক। তাঁর অনুপস্থিতিতে বিচারক এ রায় ঘোষণা করেছেন।