Thank you for trying Sticky AMP!!

গাজীপুরে লাইনচ্যুতির সাড়ে ৬ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

প্রতীকী ছবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রতনপুর এলাকায় শুক্রবার রাত দেড়টার দিকে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। উদ্ধারকাজ সম্পন্ন হওয়ার সাড়ে ৬ ঘণ্টা পর শনিবার আটটা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী একটি ট্রেন দিনাজপুর যাচ্ছিল। যাওয়ার পথে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা মৌচাক স্টেশনের পাশে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। এতে রেললাইনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেন গিয়ে লাইনচ্যুত ট্রেনটি মেরামত করে। পরে ট্রেনটি ভোররাতে গন্তব্যের উদ্দেশে চলে যায়। ট্রেন চলে যাওয়ার পর উদ্ধারকারী কর্মীরা ক্ষতিগ্রস্ত রেললাইনের মেরামত কাজ শনিবার সকাল আটটার দিকে শেষ করেন। বর্তমানে ওই রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

রতনপুর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী খোকন রাজু বলেন, মাঝরাতের দিকে একটি ট্রেন লাইনচ্যুত হয়। রাতে উদ্ধারকারী দল ট্রেনটি মেরামত করলে ভোরের দিকে ট্রেনটি চলে যায়।
জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার শাহজাহান বলেন, রাত দেড়টার দিকে মৌচাক স্টেশন এলাকায় রেলগেটের কাছে দিনাজপুরগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ সময় প্রায় ৬ ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ ছিল। খবর পেয়ে জয়দেবপুর থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে যায়। একপর্যায়ে লাইনচ্যুত মালবাহী ট্রেনের বগিটি লাইনে তোলা যায়। শনিবার সকাল ৮টা থেকে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।