Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রামে ইভ্যালি, কিউকমের চেয়ারম্যানসহ ৮ ব্যক্তির বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি, কিউকম, এ দুই প্রতিষ্ঠানের চেয়ারম্যানসহ আটজনের বিরুদ্ধে চেক প্রত্যাখ্যাত হওয়ার অভিযোগে দুটি মামলা হয়েছে। আজ বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে মামলা দুটি করেন মো. ফারুক নামের এক ব্যবসায়ী।

মামলার আরজিতে বলা হয়, কিউকমের বিজ্ঞাপন দেখে ৩ লাখ ৪২ হাজার টাকার পণ্যের অর্ডার দেন বাদী ফারুক, কিন্তু দীর্ঘ সময় পার হলেও পণ্য হাতে পাননি। পরে পণ্য সরবরাহ করতে না পেরে কিউকমের কার্যালয়ে যোগাযোগ করলে তাঁকে চেক দেওয়া হয়। চেক ব্যাংকে কয়েকবার জমা দিলেও হিসাবে টাকা না থাকায় তা ফেরত দেয় ব্যাংক কর্তৃপক্ষ। পরে আইনজীবীর মাধ্যমে নোটিশ দিলেও কোনো উত্তর দেয়নি কিউকম কর্তৃপক্ষ।

বাদীর আইনজীবী মোহাম্মদ সালেহ উদ্দিন প্রথম আলোকে বলেন, চেক প্রত্যাখ্যাত হওয়ার অভিযোগে কিউকম লিমিটেড এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. আইয়ুব আলী, এমডি মো. রিপন মিয়া, বিপণন নির্বাহী তানভির চৌধুরী ও হেড অব সেলস হুমায়ুন কবিরের (আরজে নীরব) বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়।

আদালত মামলা গ্রহণ করে তাঁদের বিরুদ্ধে সমন জারি করেছেন। এদিকে চেক প্রত্যাখ্যাত হওয়ার পৃথক অভিযোগে একই আদালতে মামলা করেন ব্যবসায়ী ফারুক। এতে ইভ্যালি, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল, তাঁর স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনসহ চারজনকে আসামি করা হয়।

মামলার আরজিতে বলা হয়, ইভ্যালির বিজ্ঞাপন দেখে প্রভাবিত হয়ে তিনি ৭ লাখ ৩০ হাজার টাকার পণ্যের অর্ডার দেন। কিন্তু দীর্ঘ সময়ে তাঁকে কোনো পণ্য সরবরাহ করা হয়নি। পরে ইভ্যালির অফিস থেকে দুটি চেক দেওয়া হয়। একটি ৫ লাখ ও অন্যটি ২ লাখ ৩০ হাজার টাকার। চেক দুটি ব্যাংকে প্রত্যাখ্যাত হয়।