Thank you for trying Sticky AMP!!

চাঁদপুরে আগুনে পুড়ল অর্ধশত দোকান

চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী বাজারে অগ্নিকাণ্ড। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটায়

চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী বাজারে অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত ঘর পুড়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চরভৈরবীর বাজার এলাকার বাসিন্দা শিমুল চোকদার বলেন, বাজারের মাঝখানের ইসলামিয়া নামের খাবার হোটেলের রান্না ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। মুহূর্তে আগুন পাশের সিলিন্ডার গ্যাস, পেট্রল, ডিজেল ও সুতার দোকানে ছড়িয়ে পড়ে। এতে প্রায় অর্ধশত দোকানঘর পুড়ে গেছে।

হোটেলের পাশে আমার ব্যবসাপ্রতিষ্ঠানে পেট্রল, ডিজেল, গ্যাস সিলিন্ডারসহ প্রায় দুই কোটি টাকার মালামাল ছিল।
আনোয়ার সরদার, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আনোয়ার সরদার বলেন, ‘হোটেলের পাশে আমার ব্যবসাপ্রতিষ্ঠানে পেট্রল, ডিজেল, গ্যাস সিলিন্ডারসহ প্রায় দুই কোটি টাকার মালামাল ছিল। মুহূর্তে এসব পুড়ে ছাই হয়ে যায়।’

বাজারটি স্থানীয় জেলেপল্লিনির্ভর বলে জানিয়েছেন চরভৈরবী ইউনিয়ন পরিষদের সদস্য আলমাস বকাউল। তিনি বলেন, জেলেদের প্রয়োজনীয় সামগ্রী ছাড়াও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকানই ছিল বেশি।

সেখানে সিলিন্ডার গ্যাস, পেট্রল ও ডিজেলের দোকানপাট থাকায় মুহূর্তে আগুন ছড়িয়ে ৪০ থেকে ৫০টি দোকান পুড়ে গেছে

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. সাহিদুল ইসলাম বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সেখানে সিলিন্ডার গ্যাস, পেট্রল ও ডিজেলের দোকানপাট থাকায় মুহূর্তে আগুন ছড়িয়ে ৪০ থেকে ৫০টি দোকান পুড়ে গেছে। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি।