Thank you for trying Sticky AMP!!

চাঁপাইনবাবগঞ্জে চলন্ত তিন বাসে ডাকাতি, আটক ৫

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ভোলাহাট-কানসাট সড়কে ঢাকাগামী তিনটি বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত পৌনে নয়টার দিকে ফলিমারি বিল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় যাত্রীদের মারধর করে ডাকাত দল টাকাসহ অন্যান্য মূল্যবান সম্পদ ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সন্দেহভাজন পাঁচজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভোলাহাট থেকে ছেড়ে যাওয়া তিনটি ঢাকাগামী বাস ফলিমারি বিল এলাকায় পৌঁছালে ডাকাতের কবলে পড়ে। ওই সড়কে ডাকাতেরা কৌশলে এমনভাবে একটি ট্রাক দাঁড় করিয়ে রেখেছিল যেন সেখানে বাসগুলো গতি কমিয়ে চলতে বাধ্য হয়।

এই সুযোগে ডাকাতেরা বাসে উঠে দেশীয় অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে টাকা, মুঠোফোন ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। তিনটি বাস মিলিয়ে প্রায় ৪০ জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ১৫ জন ডাকাতির শিকার হয়েছেন বলে জানা গেছে। তবে যাত্রীদের ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সড়কটি ওই সময় বেশ ফাঁকা ও নির্জন ছিল। এই সুযোগ নিয়ে ডাকাত দল বাসগুলোর পথ রোধ করে ডাকাতি করে পালিয়ে যায়। গতকাল রাতেই অভিযান চালিয়ে সন্দেহভাজন হিসেবে পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় সামান্য আহত পাঁচ থেকে ছয় যাত্রীকে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।