Thank you for trying Sticky AMP!!

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৩ ডেঙ্গু রোগী শনাক্ত

মশা

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জ্বর নিয়ে চিকিৎসাধীন তিনজনকে ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে।

ওই তিন রোগী জ্বর নিয়ে গতকাল শনিবার হাসপাতালে ভর্তি হন। জ্বরের ধরন ও অন্যান্য উপসর্গ দেখে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকেরা ডেঙ্গুর বিষয়টি নিশ্চিত হন।

ডেঙ্গুতে আক্রান্ত ওই তিনজন হলেন চুয়াডাঙ্গা পৌর এলাকার শিরিনা আক্তার (৫০), বাগানপাড়ার আবদুল মোহাইমেন (৩৮) ও মেহেরপুর সদর উপজেলার তারিক হাসান (২১)। তাঁদের মধ্যে দুজন হাসপাতালের তিন ও সাত নম্বর কেবিনে এবং একজন সাধারণ ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।

তিন রোগীর স্বজনেরা জানান, তাঁরা (রোগী) ঢাকায় বেড়াতে গিয়ে জ্বরে আক্রান্ত হন। প্রচণ্ড জ্বর নিয়ে তাঁরা গতকাল চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসকেরা তাঁদের ডেঙ্গু হয়েছে বলে জানান।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শামীম কবীর জানান, তিনজনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জেলার সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, ‘ঢাকা থেকে আক্রান্ত হয়ে আসা এই তিনজন ছাড়া জেলায় আর কোথাও ডেঙ্গু রোগীর খোঁজ পাওয়া যায়নি।’

ডেঙ্গু শনাক্তে সদর হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। তিনি বলেন, চিকিৎসকদের অনুরোধ করা হয়েছে, কোনো রোগীকে নিয়ে সন্দেহ দেখা দিলেই যেন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এ ছাড়া ডেঙ্গু থেকে রক্ষা পেতে করণীয় বিষয়ে প্রচারপত্র বিলি, স্থানীয় সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশ ও মাইকিং করা হয়েছে। স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদেরকে সতর্ক রাখা হয়েছে।