Thank you for trying Sticky AMP!!

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বন্দুকযুদ্ধ

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। গতকাল সোমবার দিবাগত রাত দেড়টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের আলুগোলার মৎস্যখামার এলাকায় ঘটনাটি ঘটেছে। বিজিবির দাবি, নিহত দুজন ইয়াবা কারবারি ছিলেন। তবে তাঁদের নাম-পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

বিজিবি বলছে, ঘটনাস্থল থেকে ৩ লাখ ৬০ হাজার ইয়াবা, একটি দেশীয় অস্ত্র ও একটি লম্বা কিরিচ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, বন্দুকযুদ্ধের ঘটনায় নিহত দুই ব্যক্তি মিয়ানমারের নাগরিক।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শুভ্র দেব বলেন, গতকাল রাতে বিজিবির সদস্যরা চারজনকে হাসপাতালে নিয়ে আসেন। তার মধ্যে দুজন সাধারণ পোশাকের ও দুজন বিজিবির সদস্য। হাসপাতালে আনার আগেই বেসামরিক দুজনের মৃত্যু হয়েছে। তাঁদের বয়স আনুমানিক ২০ ও ৩৫ বছর। তাঁদের শরীরে তিনটি করে গুলির চিহ্ন দেখা গেছে। আহত দুই বিজিবি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। লাশ দুটি থানা–পুলিশ উদ্ধার করেছে।

২০১৮ সালের ৪ মে থেকে সারা দেশে মাদকবিরোধী অভিযান শুরু হয়। ওই সময় থেকে গতকাল পর্যন্ত চারজন নারীসহ শুধু কক্সবাজার জেলায় ২৭৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে দুই নারীসহ ১০৮ জন রোহিঙ্গা নাগরিক। শুধু টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন ১৬৫ জন।