Thank you for trying Sticky AMP!!

তথ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগে পাবনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাছান মাহমুদের বিকৃত ছবি ও অসত্য তথ্য প্রচারের অভিযোগে পাবনার চাটমোহর থানায় মামলা হয়েছে। গত মঙ্গলবার ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপমুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক আরিফুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন। তবে মামলায় সুনির্দিষ্ট কাউকে আসামি করা হয়নি।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ২৫ নভেম্বর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তথ্যমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট দেওয়া হচ্ছে। ছবিটির সঙ্গে মিথ্যা তথ্যও প্রচার করা হচ্ছে। বিভিন্ন ফেসবুক আইডি থেকে ছবি পোস্ট ও শেয়ার করা হচ্ছে। এতে মন্ত্রীসহ বর্তমান সরকার, আওয়ামী লীগ ও তার সমর্থকদের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

এজাহারে মামলার বাদী ফেসবুকের বিভিন্ন লিংক উল্লেখ করে যাঁরা এ ধরনের পোস্ট করেছেন, শেয়ার করেছেন ও কমেন্টে বিরূপ মন্তব্য করেছেন, তাঁদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

মামলার বাদী আরিফুল ইসলাম বলেন, ‘আমি আমার যা কথা মামলার এজাহারে লিখেছি। এখন পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে, এটাই প্রত্যাশা।’