Thank you for trying Sticky AMP!!

তরুণীর আপত্তিকর ছবি তুলে টাকা দাবি, যুবক গ্রেপ্তার

প্রতীকী ছবি

সুনামগঞ্জের জগন্নাথপুরে এক তরুণীকে জোরপূর্বক তুলে নিয়ে গিয়ে মুঠোফোনে আপত্তিকর ছবি তুলে পরিবারের কাছে টাকা দাবি করার ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই যুবকের নাম সুয়েবুর রহমান (২৮)।

আজ মঙ্গলবার তাঁকে আদালতে তোলা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর তাঁকে সুনামগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ছবি তোলার ঘটনা পাঁচ বছর আগের। সে সময় মেয়েটির পরিবার লোকলজ্জার ভয়ে ছবি ‘ডিলিট’ (মুছে ফেলা) করার শর্তে সুয়েবুরের দাবিমতো ২০ হাজার টাকাও দেয়। সুয়েবুর সে সময় ছবি ডিলিট না করে পাঁচ বছর পর আবার ওই ছবি পাঠিয়ে টাকা দাবি করেন। এবার তরুণীর পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানায়। এতে সুয়েবুর ক্ষিপ্ত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ওই আপত্তিকর ছবি ছড়িয়ে দেবেন বলে হুমকি দেন।

এবার ভুক্তভোগী ওই তরুণী (২১) নিজে থানায় গিয়ে পুরো ঘটনা জানান এবং থানার পরামর্শে গত বুধবার সুয়েবুরের বিরুদ্ধে বাদী হয়ে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। জগন্নাথপুর থানা-পুলিশ সুয়েবুরকে গতকাল সোমবার রাতে গ্রেপ্তার করে। এ সময় সুয়েবুরের কাছে থাকা তরুণীর আপত্তিকর ছবিসংবলিত মুঠোফোনটি জব্দ করা হয়। আজ তাঁকে সুনামগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বিবরণে বলা আছে, উপজেলার একটি গ্রামের বাসিন্দা ওই তরুণীর পরিবার। ২০১৫ সালে উপজেলার একটি বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়তেন ওই তরুণী। তখন তিনি কিশোরী। সে সময় বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে একদিন পাশের গ্রামের বখাটে সুয়েবুর অটোরিকশা দিয়ে জোরপূর্বক মেয়েটিকে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায়। এ সময় মেয়েটির আপত্তিকর ছবি তুলে দু-তিন ঘণ্টা পর তাঁকে বাড়ির সামনে রেখে চলে যান।

ঘটনার এক সপ্তাহ পর সুয়েবুর মেয়েটির বড় বোনের মুঠোফোনে ওই আপত্তিকর ছবি পাঠান এবং টাকা দাবি করেন। মেয়েটির পরিবার লোকলজ্জার ভয়ে ২০ হাজার টাকা নিয়ে ছবিটি মুঠোফোন থেকে ডিলিট করার দফারফা করে। কিন্তু ছবি ডিলিট না করে ৫ বছর পর আবারও মেয়েটির বোনের মুঠোফোনে আপত্তিকর ছবি পাঠিয়ে টাকা দাবি করেন সুয়েবুর। এবার তরুণীর পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানায়।

১০ সেপ্টেম্বর সিলেট থেকে অটোরিকশায় বাড়ি ফেরার পথে পরিবারের সঙ্গে ওই তরুণীকে দেখে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন সুয়েবুর। এ সময় টাকা না দিলে ওই আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন তিনি।

এ ঘটনায় ২০ সেপ্টেম্বর তরুণী নিজে বাদী হয়ে সুয়েবুরের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

জগন্নাথপুর থানার উপপরিদর্শক (এসআই) রাজীব রহমান জানান, মেয়েটির মামলা দায়েরের পরদিনই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। যুবকের কাছে থাকা আপত্তিকর ছবিসংবলিত মুঠোফোনটিও জব্দ করা হয়েছে। আজ ওই যুবককে জেলহাজতে পাঠানো হয়েছে।