Thank you for trying Sticky AMP!!

ধরমপাশায় স্কুলছাত্র নয় দিন ধরে নিখোঁজ

সাগর মিয়া

সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের সিংপুর গ্রামের বাসিন্দা আট বছর বয়সী শিশু সাগর মিয়া নয় দিন ধরে নিখোঁজ। এ ঘটনায় ২৩ ডিসেম্বর বিকেলে ওই ছাত্রের বাবা আবদুর রাজ্জাক ধরমপাশা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

নিখোঁজ ছেলেকে খুঁজে না পেয়ে ওই সাগরের মা-বাবা দিশেহারা হয়ে পড়েছেন।

থানায় করা জিডি ও শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার সেলবরষ ইউনিয়নের সিংপুর গ্রামের রিকশাচালক রাজ্জাকের তিন ছেলে ও তিন মেয়ের মধ্যে সাগর মিয়া (৮) পঞ্চম। সে উপজেলার সিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। করোনাকালে তার নিজ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ছয় মাস ধরে তার মা-বাবা স্থানীয় সিংপুর দারুল উলুম আল আরাবীয়া মাদ্রাসার শিক্ষকদের সঙ্গে কথা বলে তাকে সেখানে আরবি শিক্ষার ব্যবস্থা করেন। প্রতিদিনের মতো গত ১৭ ডিসেম্বর সকালের খাবার খেয়ে সকাল নয়টার দিকে একটি টিফিন বক্সে করে (দুপুরে খাওয়ার জন্য) খাবার নিয়ে ওই মাদ্রাসার উদ্দেশে রওনা হয়। কিন্তু সে ওই দিন মাদ্রাসায় যায়নি। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ২৩ ডিসেম্বর বিকেলে থানায় একটি জিডি করেছেন সাগরের বাবা।

সাগরের বাবা রাজ্জাক কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমি রিকশা চালিয়ে কুনু রকমে সংসার চালাই। আত্মীয়স্বজনসহ নানা জায়গায় ছেলেডারে খুঁইজা গেছি, কিনতু হের কুনু খবর ফাইছিনা। আমি থানা-পুলিশ, চেয়ারম্যান, সাংবাদিক বেহের (সবার) কাছে গেছি, কেউ হের খোঁজ দিতে হারে নাই। আমার কলিজার টুকরা ছেলেডা নিহোজ হওয়ার ফর থাইক্যা আমরার খুউব কষ্টের মধ্যে দিন যাইতাছে।’

সাগর মিয়ার মা রাশিদা আক্তার কেঁদে কেঁদে বলেন, ‘হেরে (সাগর মিয়া) আমি টিফিন বাক্সত কইরা দুপুরের খাওন দিছি। আমার কলিজার টুকরা সাগররে আফনারা বেহে মিইল্যা খুইজ্জা হেরে আমরার কাছে আইন্না দেইন। আমার খাওন, দাওন, ঘুম কুনুস্তাই ভালা লাগতাছে না।’

ধরমপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন আজ শুক্রবার বেলা ১১টার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। ওই শিশুটিকে খুঁজে বের করতে আমরা সর্বরকম চেষ্টা করছি।। দেশের সবকটি থানায় এ নিয়ে বেতার বার্তা পাঠানো হয়েছে।