Thank you for trying Sticky AMP!!

নোয়াখালীতে অর্ধেক ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকাল সাড়ে দশটার দিকে শিক্ষার্থীরা বিভিন্ন লেখাসংবলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে মানববন্ধন করেন

সারা দেশে গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকর ও নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবিতে নোয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার সকালে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ে এ কর্মসূচি পালন করা হয়।

আজ সকাল থেকে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা টাউন হলের মোড়ে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে দশটায় তাঁরা সেখানে বিভিন্ন লেখাসংবলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে মানববন্ধন করেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, অর্ধেক ভাড়া কোনো ভিক্ষা নয়, এটা শিক্ষার্থীদের অধিকার। গরিব শিক্ষার্থী শুধু ঢাকায় থাকে না। সারা দেশের জেলা-উপজেলা সবখানেই গরিব শিক্ষার্থী আছে। তাই সারা দেশে সব গণপরিবহনে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া কার্যকরের দাবি জানান তাঁরা।
একই সঙ্গে নিরাপদ সড়ক নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান শিক্ষার্থীরা।

এ সময় তাঁরা বলেন, সড়কে বিশৃঙ্খলার কারণে প্রতিদিন অনেক তাজা প্রাণ ঝরে যাচ্ছে। অনেক মায়ের বুক খালি হচ্ছে, সন্তানেরা এতিম হচ্ছে। কিন্তু সড়ক দুর্ঘটনা রোধে সরকারের কার্যকর কোনো উদ্যোগ নেই। অবিলম্বে সড়ক দুর্ঘটনা বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবি জানান শিক্ষার্থীরা।

প্রায় আধা ঘণ্টা মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। পরে মিছিলটি শহরের আবদুল মালেক উকিল সড়ক প্রদক্ষিণ করে।