Thank you for trying Sticky AMP!!

পটুয়াখালীর নিউমার্কেটে অগ্নিকাণ্ডে পুড়েছে শতাধিক দোকান

অগ্নিকাণ্ডে পুড়ে গেছে দোকান। বৃহস্পতিবার পটুয়াখালীর নিউমার্কেটে

পটুয়াখালী শহরের নিউমার্কেটে অগ্নিকাণ্ডে পুড়েছে শতাধিক দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান। আজ বৃহস্পতিবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে এসে পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের লিডার ইসমাইল হোসেন অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ ভোররাত চারটার দিকে নিউমার্কেটের হার্ডওয়্যার গলিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে বাকেরগঞ্জ ও বরগুনার আমতলী উপজেলা থেকে আরও চারটি ইউনিট এসে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সকাল ১০টার দিকেও ঘটনাস্থলে ধোঁয়া উঠতে দেখা যা। অগ্নিকাণ্ডে মার্কেটের শতাধিক দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে।

ব্যবসায়ীদের ভাষ্য, অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ব্যবসায়ীরা বলছেন, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বরিশাল বিভাগের উপপরিচালক এ বি এম মমতাজ উদ্দিন আহমেদ বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।