Thank you for trying Sticky AMP!!

পাংশায় হাতুড়ি বাহিনীর নেতা আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার

প্রতীকী ছবি

রাজবাড়ীর পাংশা পৌর শহরের কুড়াপাড়া থেকে আগ্নেয়াস্ত্রসহ ‘হাতুড়ি বাহিনী’র এক নেতাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাঁর নাম মিজানুর রহমান ওরফে রিপন (৩০)। আজ মঙ্গলবার দুপুর ১২টায় তাঁকে বাড়ির সামনে থেকে গ্রেপ্তার করা হয়। তিনি হাতুড়ি বাহিনীর ‘সেকেন্ড-ইন-কমান্ড’ বা দ্বিতীয় শীর্ষ নেতা বলে পরিচিত।

এ সময় তাঁর বাড়ি থেকে একটি ওয়ান শুটার গান, দুটি কার্তুজ, পিস্তলের দুটি কার্তুজ, তিনটি চাপাতি, একটি হাতুড়ি, একটি দা, একটি ছুরি, একটি লোহার পাইপ ও একটি লাল রঙের চোরাই পালসার মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। পুলিশের দাবি, রিপন হাতুড়ি বাহিনীর সন্ত্রাসী কার্যক্রমের অন্যতম পরিচালনাকারী।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, পাংশায় হাতুড়ি বাহিনীর নেতৃত্ব দেন মনোয়ার হোসেন ওরফে জনি। রিপন হাতুড়ি বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড বলে পরিচিত। তাঁকে গ্রেপ্তারে গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে রিপনকে তাঁর বাড়ির সামনে থেকে আটক করা হয়। এ সময় হাতুড়ি বাহিনীর প্রধান মনোয়ার হোসেন জনি তাঁর সঙ্গেই ছিলেন। কিন্তু রিপনকে ধরার আগেই তিনি দৌড়ে পালিয়ে যান।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ বলেন, হাতুড়ি বাহিনীর প্রধান জনি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছেন। অভিযানে উদ্ধার করা চাপাতির দুটিতে জনির নাম ও একটিতে রিপনের নাম লেখা রয়েছে। রিপনের বিরুদ্ধে থানায় তিনটি মামলা রয়েছে। আর জনির বিরুদ্ধে অস্ত্র ও মোটরসাইকেল চুরির অভিযোগে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।