Thank you for trying Sticky AMP!!

পূর্বধলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির মৃত্যু

প্রতীকী ছবি

নেত্রকোনার পূর্বধলায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে আরও এক ব্যক্তি (৪০) মারা গেছেন। সোমবার রাত পৌনে নয়টায় নিজ বাড়িতে তিনি মারা যান। আজ মঙ্গলবার সকালে নিজ বাড়িতে প্রশাসনের তত্ত্বাবধানে তাঁর দাফন সম্পন্ন হয়।

এ ঘটনায় স্থানীয়দের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় ওই বাড়িসহ আশপাশের সাতটি বাড়ি প্রশাসন লকডাউন (অবরুদ্ধ) করে দেয়।

স্থানীয় বাসিন্দা ও প্রশাসন সূত্র জানা গেছে, ওই ব্যক্তি গত বুধবার থেকে হঠাৎ করে হালকা জ্বর ও কাশি সমস্যায় ভুগছিলেন। রোববার থেকে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের চিকিৎসকেরা সোমবার সকালে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য নিয়ে যান এবং প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেন। কিন্তু রাত পৌনে নয়টায় দিকে তিনি মারা যান।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তৌহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ওই ব্যক্তির মৃত্যুতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নির্দেশে আটটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। আর মৃতদেহের কাছে কাউকে আসতে নিষেধ করা হয়। প্রয়োজনীয় সুরক্ষা পোশাক মৃতদেহ দাফন করা হয়েছে।’

জেলা প্রশাসক মঈনউল ইসলাম সোমবার রাত ১১টায় প্রথম আলোকে মুঠোফোনে বলেন, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তাঁর শরীর থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার পর তা জানা যাবে। এর আগ পর্যন্ত ওই বাড়িসহ আশপাশের সাতটি বাড়ি লকডাউন থাকবে।