Thank you for trying Sticky AMP!!

ফুলবাড়ীতে মুদিদোকানদারকে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

আদালত

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় মুদিদোকানদার হুমায়ুন কবীরকে হত্যার পর লাশ গুম করার মামলার তিন আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেল ৪টার দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক মেহেদী হাসান মণ্ডল এ রায় দেন। একই সঙ্গে এ মামলায় আরও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন ফুলবাড়ী উপজেলার গরপিংলাই গ্রামের তাসেরউদ্দিনের ছেলে শরীফুল ইসলাম (৪৩), একই গ্রামের আজাহার আলীর ছেলে রেজাউল করিম (৪৮) ও আজীজ সিদ্দীকির ছেলে আতোয়ার রহমান ওরফে আতর আলী (৫১)।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আতোয়ার আলীর ছেলে গোলাম রব্বানী (৪৪) ও একরামুল হক, মৃত সিরাজউদ্দীনের ছেলে সাঈদ আলী (৫৮) ও ইদ্রিস আলীর ছেলে জাহাঙ্গীর আলম। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের একই সঙ্গে ২০ হাজার টাকা টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২১ আগস্ট বিকেলে উপজেলার গড়পিংলাই গ্রামের হুমায়ুন কবীর (২৪) স্থানীয় জয়গঞ্জ বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর তিনি আর বাড়ি ফেরেননি। পরদিন স্থানীয় একটি ইটভাটা থেকে মাথা থেঁতলানো অবস্থায় হুমায়ুনের লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিনই নিহত ব্যক্তির ভাই তৌহিদুল ইসলাম বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে ফুলবাড়ী থানায় একটি হত্যা মামলা করেন।

ফুলবাড়ী থানা-পুলিশ মামলার দীর্ঘ তদন্ত শেষে এজাহারে উল্লিখিত ৫ জনসহ আরও ২ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেন। জমিজমাসংক্রান্ত জেরে হুমায়ুন কবির খুন হন। দীর্ঘ ১৩ বছর ধরে ১৬ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ ও বিভিন্ন তথ্য উপস্থাপন শেষে আদালত আজ সোমবার এ রায় ঘোষণা করেন।