Thank you for trying Sticky AMP!!

ফেনীতে আরও ৪৪ জন করোনায় আক্রান্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি

ফেনীতে দুই পরিবারের ১৪ জনসহ নতুন করে আরও ৪৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ শুক্রবার সকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে নমুনা প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

জেলায় মোট আক্রান্ত মানুষের সংখ্যা ১৩৩ জনে দাঁড়াল। তাঁদের মধ্যে ৫৩ জন সুস্থ হয়েছেন, ৩ জন মারা গেছেন আর ৫ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
জেলায় এক দিনে করোনা শনাক্ত হওয়ার দিক থেকে এটাই সর্বোচ্চ।
স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন আক্রান্ত ৪৪ জনের মধ্যে ফেনী সদর উপজেলায় ১৪ জন, দাগনভূঞায় ১৮ জন, সোনাগাজীতে ৯ জন, ফুলগাজী ও ছাগলনাইয়ার ১ জন করে রয়েছেন।
দাগনভূঞা উপজেলায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একই পরিবারের ৯ জন রয়েছেন। তাঁদের বাড়ি রাজাপুর ইউনিয়নে। এ ছাড়া সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের একই পরিবারের ৫ জন রয়েছেন।
গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৩ জনে।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ১ হাজার ৩৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হলে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ থেকে ১ হাজার ২৩১ জনের প্রতিবেদন আসে।