Thank you for trying Sticky AMP!!

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টশনে ট্রেনের যাত্রাবিরতি চালু

ট্রেন

দুই মাস ২০ দিন বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে রেলসেবা চালু হয়েছে। আজ মঙ্গলবার ভোররাত সাড়ে চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত পাঁচ জোড়া ট্রেন যাত্রাবিরতি করেছে। প্রতিটি ট্রেন দুই থেকে তিন মিনিট যাত্রাবিরতি করেছে। আপাতত যাত্রীদের হাতে লেখা টিকিট দেওয়া হচ্ছে। বুধবার থেকে এক জোড়া আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করবে।

১৩ জুন বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পাঁচ জোড়া মেইল ও এক জোড়া আন্তনগর ট্রেনের যাত্রাবিরতি দেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে রেলস্টেশনে মর্যাদা দ্বিতীয় শ্রেণি (বি ক্লাস) থেকে সাময়িকভাবে চতুর্থ শ্রেণিতে (ডি ক্লাস) অবনমিত করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী প্রথম আলোকে বলেন, বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য স্টেশনে শুধু ট্রেন থামবে ও যাত্রী ওঠা-নামা করবে। অন্য কোনো অপারেশন চলবে না।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হেফাজতের নেতা–কর্মী ও কওমি মাদ্রাসার ছাত্ররা গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। স্টেশনের সিগন্যাল প্যানেলসহ সবকিছু আগুনে পুড়িয়ে দেওয়ায় ওই দিন থেকেই স্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়। এর আগেও ২০১৬ সালের ১২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার স্টেশনমাস্টার শোয়েব আহমেদ বলেন, রেলস্টেশনে বিকেল পৌনে ছয়টা পর্যন্ত পাঁচ জোড়া ট্রেন যাত্রাবিরতি দিয়েছে। স্টেশনে ট্রেনগুলো দুই থেকে তিন মিনিটের জন্য যাত্রাবিরতি করেছে। স্টেশনে আপাতত হাতে লেখা টিকিট বিক্রি করা হচ্ছে।

Also Read: সহিংসতার ৮০ দিন পর থামবে ট্রেন, মর্যাদায় অবনতি