Thank you for trying Sticky AMP!!

ভারতফেরত আরও তিনজনের শরীরে করোনার ভারতীয় ধরন মিলেছে

করোনাভাইরাস পরীক্ষা

যশোর ও নড়াইলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা আরও তিনজনের নমুনায় করোনার ভারতীয় ধরন (ভ্যারিয়েন্ট) শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার যশোর জিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার ল্যাব থেকে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

ল্যাব সূত্রে জানা গেছে, ১২ মে যশোর সদর হাসপাতাল থেকে দুজনের এবং ১৬ মে নড়াইল থেকে একজনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তাঁদের করোনা পজিটিভ প্রতিবেদন আসে।

ভারতফেরত যাত্রী হওয়ায় তাঁদের করোনার ধরন শনাক্তের পরীক্ষা করা হয়। তাঁদের নমুনায় ভারতীয় ভ্যারিয়েন্ট বি ১.৬১৭.২–এর অস্তিত্ব পাওয়া গেছে। তিনজনের মধ্যে দুজন পুরুষ ও অপরজন নারী। নারীর বয়স ২৭। পুরুষ দুজনের বয়স ৬১ ও ৩৭।

Also Read: দেশে করোনার ভারতীয় ধরন মিলল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ইকবাল কবীর জাহিদ বলেন, ভারতফেরত যাত্রীদের করোনা শনাক্ত হলেই ভারতীয় ধরন পরীক্ষা করা হচ্ছে। আজ তিনজনের শরীরে ভারতীয় ধরন শনাক্ত হয়েছে। এর আগে আরও দুজনের শরীরে একই ধরন শনাক্ত হয়।

অধ্যাপক ইকবাল কবির বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে এটি উদ্বেগজনক ধরন। এ ধরন ইতিমধ্যে বিশ্বের ৬০টি দেশে ছড়িয়ে পড়েছে। ডাবল মিউট্যান্ট না হলেও এটি উদ্বেজনক। এটি ২০ শতাংশ বেশি সংক্রমণ ঘটাতে পারে বলেও জানান তিনি।

Also Read: দেশে করোনার ভারতীয়সহ চারটি ধরন শনাক্ত