Thank you for trying Sticky AMP!!

মতলব দক্ষিণে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধ (৬৫) মারা গেছেন। গত শনিবার সন্ধ্যায় তিনি নিজ বাড়িতে মারা যান।

করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষার জন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (বাড়িতে সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

মৃত ব্যক্তির পরিবার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধ ঢাকায় থাকেন। চার দিন আগে তিনি জ্বর, সর্দি-কাশি-হাঁচি ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা থেকে উপজেলার নিজ বাড়িতে আসেন। শনিবার সকাল থেকেই তাঁর শ্বাসকষ্ট বাড়তে থাকে। তীব্র শ্বাসকষ্ট নিয়ে ওই দিন সন্ধ্যায় মারা যান তিনি।

ইউএনও ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ফাহমিদা হক বলেন, বিষয়টি জানার পর তিনি ওই এলাকার এক জনপ্রতিনিধি ও পুলিশকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন। বৃদ্ধের লাশ দাফনের জন্য সেখানে একটি স্বেচ্ছাসেবক দলকেও পাঠানো হয়। স্বেচ্ছাসেবকেরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে সীমিত লোকের উপস্থিতিতে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজীব কিশোর বণিক বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। সংক্রমণ এড়াতে তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকারও নির্দেশনা দেওয়া হয়েছে।