Thank you for trying Sticky AMP!!

যাদুকাটা নদীর ভারতীয় অংশে পাওয়া বাংলাদেশির লাশ হস্তান্তর

লাশ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর ভারতীয় অংশে পাওয়া বাংলাদেশি যুবক সাইদুর রহমানের (২৫) লাশ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া শেষে গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে লাশটি হস্তান্তর করা হয়।

নিহত সাইদুর রহমান তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের সীমান্তবর্তী বড়গোপ টিলাগাঁও গ্রামের হাবিবুর রহমানের ছেলে। তিনি যাদুকাটা নদীতে কয়লা ও বালু তোলার কাজ করতেন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত সোমবার ভোরে প্রতিদিনের মতো যাদুকাটা নদীতে কাজে যান সাইদুর রহমান। নদীতে এলাকার আরও লোকজন কাজে ছিলেন। দুপুরের দিকে নদীতে থাকা অন্য শ্রমিকেরা খবর পান, ভারতীয় সীমান্তের প্রায় এক কিলোমিটার ভেতরে নলিকাটা থানার ঘোমাঘাট এলাকায় যাদুকাটা নদীতে বাংলাদেশি এক যুবকের লাশ ভেসে আছে। পরে তাঁরা নিশ্চিত হন, লাশটি সাইদুর রহমানের।

সাইদুরের বাবা হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, ছেলে ভোরে কাজে গিয়েছিল। দুপুরে তাঁরা জানতে পারেন, ছেলে মারা গেছে। তার লাশ ভারতের ভেতরে আছে। কখন, কীভাবে ছেলে মারা গেল, এটা তিনি জানেন না।

বিজিবি সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তছলিম এহসান বলেন, স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়। সে দেশের পুলিশ নদী থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করে। পরে রাতে বিএসএফ লাশটি হস্তান্তর করে। বিজিবি তাহিরপুর থানা-পুলিশের উপস্থিতিতে পরিবারের কাছে সাইদুরের লাশ বুঝিয়ে দিয়েছে।