Thank you for trying Sticky AMP!!

রংপুরে শিশু ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

রংপুর নগরে শিশু ধর্ষণের মামলায় প্রায় এক যুগ পর আইনুল হক (৩৮) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আজ রোববার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১–এর বিচারক মো. যাবিদ হোসেন এ রায় দেন।

সরকারপক্ষে মামলা পরিচালনা করা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খন্দকার রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১০ মার্চ রাতে রংপুর নগরে ১৩ বছর বয়সী এক শিশু প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির পাশে বাঁশঝাড়ের কাছে যায়। এ সময় আইনুল হক শিশুটিকে একা পেয়ে ধর্ষণ করেন। শিশুটির চিৎকারে আশপাশের লোকজন গিয়ে তাঁকে আটক করেন। কিন্তু স্বজনেরা আইনুলকে ছিনিয়ে নিয়ে যান। ওই সময় শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে শিশুটির বাবা বাদী হয়ে কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করে।

মামলায় বাদীপক্ষের আটজনের সাক্ষ্য ও জেরা শেষে বিচারক আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।