Thank you for trying Sticky AMP!!

রাঙামাটির দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত

রাঙামাটি জেলার মানচিত্র

রাঙামাটির জুরাছড়ি উপজেলার দুই ইউনিয়নে হঠাৎ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের এক চিঠিতে স্থগিতাদেশের বিষয়টি জানানো হয়। কোনো কারণ ছাড়াই নির্বাচন স্থগিত করায় হতাশ ইউনিয়ন দুটির প্রার্থীরা।

৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে রাঙামাটির ৩ উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা ছিল। নির্বাচনের চার দিন আগে জুরাছড়ি উপজেলার মৈদং ও দুমদুম্যা ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হলো।

নির্বাচন কমিশনের চিঠিতে উল্লেখ করা হয়, ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় রাঙামাটির জুরাছড়ি উপজেলার মৈদং ও দুমদুম্যা ইউনিয়নের নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। তবে কী কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে, তা উল্লেখ করা হয়নি।

সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জুরাছড়ি উপজেলার চার ইউনিয়নে গত ২৩ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরপর প্রচারণা শুরু হয়। মৈদং ও দুমদুম্যা ইউনিয়নে ১৮টি ভোটকেন্দ্রে রয়েছে। দুই ইউনিয়নে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষতি সদস্য প্রার্থী অর্ধশতাধিক।

দুমদুম্যা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী সাধন কুমার চাকমা বলেন, ‘নির্বাচন স্থগিত করার খবর শুনেছি। হঠাৎ নির্বাচন স্থগিত হওয়ায় ব্যাপক ক্ষতির মুখে পড়েছি। আরও ১০ দিন আগে নির্বাচন স্থগিত করা হলে এত ক্ষতি হতো না। ইতিমধ্যে ২ ইউনিয়নে অন্তত ৬০ জন প্রার্থী কয়েক কোটি টাকা খরচ করেছেন। প্রচারণা প্রায় শেষ পর্যায়ে।’

জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের এক চিঠিতে জুরাছড়ির দুই ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে কেন নির্বাচন স্থগিত করা হয়েছে, তার কোনো কারণ উল্লেখ করা হয়নি।