Thank you for trying Sticky AMP!!

রাজবাড়ীর পাংশা ক্লিনিকে প্রসূতির মৃত্যু, ভাঙচুর

রাজবাড়ীর পাংশা উপজেলা শহরে মা, শিশু ও ডায়াবেটিক হাসপাতাল নামের একটি ক্লিনিকে অস্ত্রোপচারের পর প্রসূতির মারা গেছেন। শুক্রবার বিকেলে তিনি মারা যান। এ ঘটনায় বিক্ষুদ্ধ এলাকাবাসী ক্লিনিক ভাঙচুর করেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ওই প্রসূতির নাম হাসি বেগম (৩৫)। হাসির স্বামীর নাম আবুল কাশেম। তিনি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ঘিকমলা গ্রামের বাসিন্দা।

কয়েকজন প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার আজিজ সরদার বাসস্ট্যান্ড এলাকায় ইব্রাহিম প্লাজায় মা, শিশু ও ডায়াবেটিক হাসপাতাল অবস্থিত। শুক্রবার সকালে ওই নারী ক্লিনিকে ভর্তি হন। দুপুরে তাঁর অস্ত্রোপচার করা হয়। কিন্তু এ সময় কোনো বিশেষজ্ঞ চিকিৎসক ছিলেন না। অস্ত্রোপচারের পর থেকেই প্রসূতির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। বিকেলে তিনি মারা যান। এরপর ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারীরা সটকে পড়েন। প্রসূতির স্বজন ও বিক্ষুব্ধ এলাকাবাসী ক্লিনিকে উপস্থিত হন। তাঁরা ক্লিনিকের অভ্যর্থনাকক্ষ ভাঙচুর করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পুলিশ ক্লিনিকের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়।

পাংশা থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ন রেজা বলেন, বিকেলের দিকে প্রসূতি মারা যান। তবে নবজাতক ভালো আছে। বিক্ষুব্ধ স্বজন ক্লিনিকের অভ্যর্থনাকক্ষ ভাঙচুর করেছেন। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। মারা যাওয়ার নারীর স্বজন থানায় কোনো অভিযোগ দায়ের করেননি।

ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। সাংবাদিক পরিচয় দেওয়ার পর তিনি সংযোগ কেটে দেন। পরে আবারও যোগাযোগ করা হলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।