Thank you for trying Sticky AMP!!

রাজশাহীতে মেডিকেলের ছাত্রাবাসে ভারতীয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ

রাজশাহীতে বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজের ছাত্রাবাস থেকে ভারতীয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটেছে।

এই শিক্ষার্থীর নাম ইকবাল জাফর শরীফ (২৪)। ভারতের পশ্চিমবঙ্গে তাঁর বাড়ি। বাবার নাম মোজাম্মেল হোসেন পিন্টু। ইকবাল বারিন্দ মেডিকেল কলেজের এমবিবিএস পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

কলেজের অধ্যক্ষ বি কে দাম বলেন, করোনার কারণে ইকবাল নিজের দেশেই ছিলেন। কয়েক দিন আগে বাংলাদেশে এসে ঢাকায় বন্ধুর কাছে ছিলেন। গত বুধবার তিনি রাজশাহীতে এসে বিদেশি শিক্ষার্থীদের জন্য নির্ধারিত হোস্টেলে ওঠেন। হোস্টেলে আগে প্রতি কক্ষে দুজন বিদেশি শিক্ষার্থী থাকলেও এখন করোনাভাইরাস পরিস্থিতির কারণে একজন করে রাখা হয়।

অধ্যক্ষ বলেন, সন্ধ্যার পর শিক্ষার্থীদের অনেকেই বাইরে যান। রাতে তাঁরা ফিরে ইকবালকে সিলিং ফ্যানে ঝুলতে দেখেন। এরপর তাঁরা মরদেহ নামিয়ে হোস্টেল থেকে প্রায় ১৫০ গজ দূরে অবস্থিত হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। তবে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর মৃত্যুর বিষয়টি ভারতে তাঁর মামা এবং রাজশাহীতে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়ে জানানো হয়েছে।

অধ্যক্ষ বি কে দামের ভাষ্য, ইকবাল মানসিক সমস্যায় ভুগছিলেন। দুবার তাঁকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়েছিল।

রাতে রাজশাহী নগরের চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মুনীর বলেন, সিলিং ফ্যানের সঙ্গে চাদর প্যাঁচানো অবস্থায় ইকবালের লাশ ঝুলছিল। পরে সহপাঠীরা নামিয়ে তাঁকে হাসপাতালে নিয়ে যান। তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হবে।