Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে তাবলিগ থেকে ফেরা একজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই জেলায় এটি দ্বিতীয় করোনাভাইরাস শনাক্তের ঘটনা। গতকাল রোববার রাত ১০টার দিকে ওই ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়। ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি কিছু দিন আগে নারায়ণগঞ্জে তাবলিগে গিয়েছিলেন।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন আবদুল গাফফার এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার রাতে জেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আজ সোমবার সকাল ছয়টা থেকে লক্ষ্মীপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল গতকাল রোববার বিকেলে এই লকডাউনের ঘোষণা দেন। অনির্দিষ্টকালের জন্য এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আক্রান্ত ব্যক্তি ৯ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে রামগতি আসেন। গত শুক্রবার জ্বর, সর্দি ও কাশি নিয়ে তিনি রামগতি স্বাস্থ্য কমপ্লেক্সে যান। পরে তাঁর নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডি হাসপাতালে পাঠানো হয়। গতকাল রাতে জানা যায়, তিনি করোনায় আক্রান্ত। এরপর গতকাল রাত ১১টার দিকে পুলিশের সহযোগিতায় অ্যাম্বুলেন্সে করে তাঁকে বাড়ি থেকে ঢাকায় কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে পাঠানো হয়।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন বলেন, লক্ষ্মীপুরে এ নিয়ে দুজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাঁদের সংস্পর্শে যাঁরা ছিলেন, তাঁদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।