Thank you for trying Sticky AMP!!

শিশু নিখোঁজের দুই দিন পর লাশ মিলল বাড়ির পাশে

আসিফ খান

ঢাকার আশুলিয়ায় নিখোঁজ হওয়ার দুই দিন পর এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের পূর্বকলতাসূতি এলাকায় ওই শিশুর বাড়ির পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে পুলিশ।

নিহত শিশুর নাম আসিফ খান (৭)। তার বাবার নাম জুয়েল খান। সে স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

আশুলিয়া থানা–পুলিশ জানায়, গত রোববার বিকেল পাঁচটার পর থেকে আসিফকে পাওয়া যাচ্ছিল না। স্বজনেরা খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে পরের দিন আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। মঙ্গলবার সকাল ছয়টার দিকে বাড়ি থেকে পাঁচ ফুট দূরে দুই প্রতিবেশীর দুটি বসতঘরের মধ্যে একটি লাশ পাওয়া যায়। পরে আসিফের স্বজনেরা লাশ শনাক্ত করে আশুলিয়া থানাকে অবহিত করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দেয়।

আশুলিয়া থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, প্রাথমিক তদন্তে মনে হয়েছে আসিফকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পরিকল্পিতভাবে তাকে অন্যত্র হত্যার পর রাতে কোনো এক সময় বাড়ির পাশে লাশ ফেলে রেখে যায় খুনিরা।

আসিফের বাবা বলেন, তাঁরা কলতাসূতি এলাকার স্থায়ী বাসিন্দা। তাঁদের সঙ্গে কারও শত্রুতা নেই। তাঁর ছেলেকে কেউ হত্যা করতে পারে, এটা তিনি কখনো কল্পনাও করেননি।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, আসিফকে হত্যা করা হয়েছে, এটা প্রায় নিশ্চিত। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্ততি চলছে।