Thank you for trying Sticky AMP!!

সভাপতি বললেন প্রত্যাহার, সম্পাদক বললেন ‘না’

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। শনিবার সন্ধ্যায় সোয়া ছয়টায় গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে কাদের মির্জাকে এ অব্যাহতি দেওয়ার কথা বলা হয়েছিল।

আবদুল কাদের মির্জা


এরপর রাত আটটার দিকে জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী গণমাধ্যমকে বলেন, দলের শান্তির স্বার্থে কাদের মির্জার অব্যাহতি দেওয়া সংক্রান্ত সিদ্ধান্ত তিনি প্রত্যাহার করেছেন। এ বিষয়ে জানতে চাইলে জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংসদ মোহাম্মদ একরামুল করিম চৌধুরী মুঠোফোনে প্রথম আলোকে বলেছেন, ‘তিনি (সভাপতি) মিথ্যা বলেছেন। সিদ্ধান্ত যেটি নেওয়া হয়েছে সেটিই বহাল রয়েছে। তিনি সিদ্ধান্ত পরিবর্তন করবেন না।’

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ‘সংগঠনবিরোধী উল্লেখিত কারণ ও দলীয় গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে আবদুল কাদের মির্জাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও দেশরত্ন শেখ হাসিনা ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সমীপে সুপারিশ করা হলো।’

Also Read: কাদের মির্জাকে আ. লীগের কার্যক্রম থেকে অব্যাহতি, চূড়ান্ত বহিষ্কারের সুপারিশ

তবে মুঠোফোন না ধরায় এ বিষয়ে অব্যাহতি পাওয়া আবদুল কাদের মির্জার বক্তব্য পাওয়া যায়নি। এর আগে শনিবার সকালে কোম্পানীগঞ্জে কাদের মির্জার ডাকে হরতাল চলাকালে তাঁর মিছিলে লাঠিপেটা করে পুলিশ।
জেলা আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, কাদের মির্জার অব্যাহতির সিদ্ধান্ত সর্বসম্মতভাবেই নেওয়া হয়েছে। কিন্তু সভাপতি হয়তো কারও চাপে সিদ্ধান্তের সংবাদ চিঠিতে স্বাক্ষর করে পরে আবার প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।