Thank you for trying Sticky AMP!!

সাবেক ভিপি নুরুলের বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল আইনে মামলা

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় নগরের বোয়ালিয়া মডেল থানায় মামলাটি করেন রাজশাহী নগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি।

মামলার আরজিতে তৌরিদ আল মাসুদ বলেন, ভিপি নুর সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী লীগ ও সরকারের সম্পর্কে মিথ্যা ও বানোয়াট মন্তব্য করছেন। ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। এতে সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটার উপক্রম হচ্ছে। মামলার এজাহারে বলা হয়, নুরুলের বক্তব্য ধর্মীয় মূল্যবোধে আঘাত করছে। প্রমাণ হিসেবে নুরুলের এসব বক্তব্যের ভিডিও ফুটেজ পেনড্রাইভে করে থানায় জমা দেওয়া হয়েছে। কিছু স্ক্রিনশটও জমা দেওয়া হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বলেন, মামলার সঙ্গে বাদী যেসব আলামত জমা দিয়েছেন, সেসব পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দিয়ে পরীক্ষা করা হবে। সিআইডির বিশেষজ্ঞরা জানাবেন এসব বক্তব্য ভিপি নুরের কি না। যদি এসব বক্তব্য নুরের হয়, তাহলে তাঁর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হবে। এর আগে ১৬১ ধারায় মামলার সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করা হবে। তাঁদের কাছ থেকে জানা হবে, নুরের বক্তব্য তাঁদের মধ্যে কী ধরনের বিদ্বেষমূলক মনোভাব তৈরি করেছে।

ওসি আরও জানান, দ্রুতই মামলার নথিপত্র ঢাকায় সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে পাঠানো হবে। পাশাপাশি ভিপি নুর যে থানা এলাকায় থাকেন, তাঁকে গ্রেপ্তারের অনুরোধ জানিয়ে সেই থানায় বার্তা পাঠানো হবে। এ ছাড়া তাঁরা নিজেরাও দ্রুত সময়ের মধ্যে নুরকে গ্রেপ্তারের চেষ্টা করবেন।