Thank you for trying Sticky AMP!!

সৈয়দপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আরও ১৮৩১ জন

নীলফামারী

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে নতুন করে আরও ১ হাজার ৮৩১ জন ভাতাভোগীর নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এ নিয়ে সৈয়দপুরে বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা নারী এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীর সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ১১১।


দপ্তরটির সূত্র জানায়, সৈয়দপুর পৌর এলাকা ও পাঁচটি ইউনিয়নে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আগে ভাতাভোগীর সংখ্যা ছিল ১১ হাজার ২৮০। এর মধ্যে বয়স্ক ভাতাভোগী ৭ হাজার ১০ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতাভোগী ২ হাজার ৩১৩ জন এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগী ১ হাজার ৯৫৭ জন ছিল। ২০১৯-২০ অর্থবছরে নতুন করে আরও ১ হাজার ৮৩১ জন সুবিধাভোগী তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় বর্তমানে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১১১। নতুনভাবে তালিকাভুক্ত ব্যক্তিদের মধ্যে বয়স্ক ভাতাভোগী ৬২৩ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতাভোগী ৪৩৮ জন এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগী ৭৭০ জন। সংশ্লিষ্ট সূত্র জানায়, বয়স্ক ও স্বামী নিগৃহীতা ভাতাভোগীরা নিজ নিজ ব্যাংক হিসাবের মাধ্যমে মাসিক ৫০০ টাকা করে এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীরা প্রতি মাসে ৭৫০ টাকা করে ভাতা পাচ্ছেন।


সৈয়দপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাওয়া খাতুন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, প্রতি অর্থবছরে সেপ্টেম্বর–অক্টোবর মাসে সামাজিক নিরাপত্তা কর্মসূচির নতুন বরাদ্দ আসে। পরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির উপজেলা কমিটির সভার মাধ্যমে পৌর ও ইউনিয়নভিত্তিক ওইসব বিভাজন করা হয়ে থাকে।